রবিবার , ১৬ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রাত পোহালেই রাজশাহী জেলা পরিষদের ভোট

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৬, ২০২২ ৫:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি , রাজশাহী :
রাজশাহী জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ৯টি উপজেলায় নির্বাচন সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে ইভিএমসহ নির্বাচনী সামগ্রী বিতরণ করেন নির্বাচন কর্মকর্তারা।

রাজশাহীর নয়টি ভোট কেন্দ্রের ১৮টি বুথে সোমবার সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। পরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ফলাফল ঘোষণা করা হবে।

একজন চেয়ারম্যান, তিনটি সংরক্ষিত নারী সদস্য ও নয়টি সাধারণ সদস্য পদের বিপরিতে রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে এবার ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যাদের মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৭ জন ও সাধারন সদস্য পদে ৩০ জন।

এর মধ্যে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও দলীয় মনোনিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, রাজশাহী জেলা আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আখতার, বীর মুক্তিযোদ্ধ আনোয়ার ইকবাল ও আফজাল হোসেন।

নির্বাচনে মোট ভোটার এক হাজার ১৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯০৬ জন ও নারী ভোটার ২৭৯ জন।

রাজশাহী জেলা পরিষদের নয়টি ওয়ার্ডের মধ্যে সবচেয়ে বেশী ভোটার বাগমারায় ২৩৭ জন। এছাড়াও গোদাগাড়ীতে ভোটার সংখ্যা ১৪৬ জন, তানোরে ১২০ জন, পবা উপজেলায় ও সিটি করপোরেশনে ১৭৪ জন, মোহনপুরে ৯৪ জন, দুর্গাপুরে ১০৬ জন, পুঠিয়ায় ৯৪ জন, চারঘাটে ৯৪ জন ও বাঘা উপজেলায় ১২০ জন ভোটার।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত