আজ- শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাজশাহী সিটি বাইপাস বন্ধ, দূর্ভোগে নগরবাসী

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp


নিজস্ব প্রতিবেদক o
রাজশাহী সিটি বাইপাস হওয়ার পর থেকে বন্ধ হয়নি কোনদিন। এই রাস্তা দিয়ে জনগণসহ সকল প্রকার যানবাহন চলাচল করে। কিন্তু রাস্তাটি ফোরলেন করার জন্য দীর্ঘদিন থেকে কাজ চলছে। যানবাহন ও মানুষ কষ্ট করে হলেও এই ভাঙ্গা রাস্তা দিয়ে চলাচল করছিলেন। কিন্তু বেশ কয়েকদিন থেকে বহরমপুর সিটি বাইপাস রেলগেট ও কোর্ট ষ্টেশন বাইপাস এর সামনে মাটি ফেলে রাস্তা বন্ধ করে কাজ করছেন ঠিকাদার। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে চলাচলকারী বাস, ট্রাক, অটো, অটোরিক্সা ও মোটরসাইকেলসহ অন্যান্যৗ যানবাহন চালকগণ। সব থেকে বেশী ভোগান্তিতে পড়েছেন সিটি বাইপাস এর উত্তরে বসবাসকালী জনগণ। যানবাহন নিয়ে তাদের অনেক রাস্তা ঘুরে চলাচল করতে হচ্ছে। আবার অনেকে বিকল্প রাস্তা যেমন লক্ষীপুর জিপিও উত্তরের চিকন রাস্তা দিয়ে অটো, রিক্সা, বাইসাকেল ও মোটরসাইকেল চালকগন যাতায়াত করছে। এতে সেই রাস্তায় সর্বদা যানজোট লেগেই থাকছে।
এছাড়াও লক্ষীপুর পুর প্রধান সড়কে সব সময় যানজোট লেগেই থাকে। এখন সিটি বাইপাস দিয়ে যানবাহন না যেতে পেরে লক্ষীপুর দিয়ে প্রবেশ করছে। এতে বিশাল যানজোটের সুষ্টি হচ্ছে প্রতিদিন। শুধু তাই নয় দুরপাল্লা  ও লোকাল বাসগুলো নওদাপাড়া সিটি বাইপাস দিয়ে চলাচল করায় বহরমপুর, লক্ষীপুর, ভাটাপাড়া, দাশপুকুর, মোল্লাপাড়া, মহিষবাথান, রায়পাড়া, কোর্ট হড়গ্রাম ও গুড়িপাড়াসহ কাশিডাঙ্গা পর্যন্ত দু পাশের জনগণ বেশি বিপদে পড়ে গেছেন। তাদের চাপাইনবাবগঞ্জ কিংবা ঢাকাসহ অন্যান্য স্থানে যেতে হলে কাশিয়াডাঙ্গা সিটি বাইপাসে যেতে হচ্ছে। এছাড়াও রাত্রে ঢাকা থেকে আসলে অন্যত্র নামতে হচ্ছে। এতে করে রাতে যাত্রীদের বিড়ম্বনাসহ ছিনতাইকারী দ্বারা আক্রান্ত হওয়ান আশঙ্কা দেখা দিয়েছে।
এদিকে অটোচালক লেমন, শহিদুল, পলাশ, মেরাজ, আশিকুর ও আকবর আলী এবং এলাকাবাসীর মধ্যে সাদেকুল ইসলাম, নজরুল ইসলাম, মিঠু, তারেক, আনোয়ার ও খলিল বলেন, যেহেতু রাস্তা ফোরলেন হয়ে গেছে ; এক লেনে কাজ করলে আর অন্য লেন দিয়ে যানবাহন চলাচল করলে কোন ক্ষতি বা সমস্যা হওয়ার কথা নয়। যেখানেই রাস্তার কাজ হয়, সেখানে এভাবেই যানবাহনসহ জনগণ চলাচল করে। কিন্তু এখানেই প্রথম দেখলাম রাস্তা বন্ধ করে কাজ করতে। তারাসহ এলাকাবাসী এবং যানবাহনচালকগণ দ্রুত একদিক খুলে দিয়ে যানবাচন চলাচলের ব্যবস্থা করতে কর্তৃপক্ষের নিকট দাবি জানান।
রাস্তাবন্ধ করে কাজ করা বিষয়ে জানার জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী খন্দকার খাইরুল বাশারকে মোবাইলে ফোন করলে তিনি ফোন গ্রহন করেননি। এজন্য তার কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
বাংলার কথা/ সেপ্টেম্বর ১২, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn