আজ- রবিবার, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাজশাহী মহানগর পুলিশে নতুন কমিশনারের যোগদান

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp


নিজস্ব প্রতিবেদক ০
পুলিশ কমিশনার হিসাবে রাজশাহী মহানগর পুলিশে (আরএমপি) যোগদান করেছেন মোঃ আবু কালাম সিদ্দিক। আরএমপি’তে যোগদানের আগে তিনি ডিআইজি (কনফিডেন্সিয়াল এন্ড কাউন্টার টেররিজম) হিসাবে স্পেশাল ব্রাঞ্চ ঢাকায় কর্মরত ছিলেন। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে তিনি আরএমপি সদর দপ্তরে গেলে অন্যান্য পুলিশ কর্মকর্তারা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
মোঃ আবু কালাম সিদ্দিক ১৯৯৮ সালে ১৭তম বিসিএসে সহকারী পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি তার বর্নাঢ্য চাকরি জীবনে এএসপি (প্রবিঃ) হিসাবে নেত্রকোনা জেলায় কর্মরত ছিলেন। চাকরির শুরুর দিকে সহকারী পুলিশ কমিশনার হিসেবে তিনি রাজশাহী মহানগর পুলিশে কর্মরত ছিলেন।
এরপর সহকারী পুলিশ সুপার হিসাবে তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের হাটহাজারী সার্কেল, র‌্যাব, এসি (সচিবালয়) হিসাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও অতিরিক্ত পুলিশ সুপার (ইমিগ্রেশন) হিসাবে স্পেশাল ব্রাঞ্চ ঢাকায় কর্মরত ছিলেন।
এরপর পুলিশ সুপার হিসাবে মোঃ আবু কালাম সিদ্দিক শরীয়তপুর জেলা, পটুয়াখালী জেলা, পুলিশ সুপার (CO) (ইউএনমিশন) কসোবো মিশন ইভেষ্টিগেশন মনিটর, পুলিশ সুপার দিনাজপুর, খাগড়াছড়ি, পুলিশ সুপার (CO) দারফুমিশন (এফপিইউ), কো-অর্ডিনেটর এন্ড লিয়াজো অফিসার, ডিসি ঢাকা মেট্রোপলিটন পুলিশ, পুলিশ সুপার জয়পুরহাট, এআইজি পুলিশ হেডকোয়ার্টার্স এবং অতিরিক্ত ডিআইজি ঢাকা রেঞ্জে দায়িত্ব পালন করেন।
বৈবাহিক জীবনে মোঃ আবু কালাম সিদ্দিক তিন সন্তানের জনক।
আরএমপিতে যোগদান করে কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দের সাথে পরিচিত হন ও মতবিনিময় করেন।
বাংলার কথা/পিআর/সেপ্টেম্বর ১০, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn