রবিবার , ২৩ অক্টোবর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ফজলে হোসেন বাদশার কুশপুত্তলিকা দাহ

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৩, ২০২২ ১১:৫৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি , রাজশাহী :

রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশার কুশপুত্তলিকা দাহ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা। রাবি শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় রাজশাহী মেডিকেলের (রামেক) ইন্টার্ন চিকিৎসকদের মানববন্ধনে শিক্ষার্থীদের সন্ত্রাসী আখ্যা দিয়ে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় শিক্ষার্থীরা তার কুশপুত্তলিকা দাহ করে। পাশাপাশি রাবি ক্যাম্পাসে তাকে অবাঞ্চিত ঘোষণা করা হয়।
শনিবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের পরিবহনে মার্কেটে রাবি শিক্ষার্থীরা এ কুশপুত্তলিকা দাহ করেন।


এ সময় শাহরিয়ারের মৃত্যু নিয়ে ফজলে হোসেন বাদশার বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে শিক্ষার্থীরা বলেন, দায়িত্বশীল চেয়ারে বসে এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র হয়ে এমন বক্তব্য উনি দিতে পারেন না। উনি না জেনেই শাহরিয়ারের মাথার মগজ ঘটনাস্থলে পড়ে আছে বলছেন। কিন্তু শাহরিয়ার যেখানে নাক ও মুখ দিয়ে রক্ত বের হওয়া ছাড়া মাথা ফাটার কোনো চিহ্নই পাওয়া যায়নি। এমন উস্কানিমূলক বক্তব্যে আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা তার প্রতি ঘৃণা প্রকাশ করছি। সেই সঙ্গে উনি ক্ষমা না চাওয়া পর্যন্ত রাজশাহী বিশ^বিদ্যালে ক্যাম্পাশে আজীবন অবাঞ্চিত ঘোষণা করা হলো।

এর আগে বেলা ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ২ ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেন রাবি শিক্ষার্থীরা। এসময় ৯ দফা দাবি জানান তারা।

সর্বশেষ - প্রচ্ছদ