রাজশাহী ডিবি অফিস থেকে আসামির পলায়ন, ৩৭জনকে একযোগে বদলি

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয়ের হাজত থেকে মাদক মামলার এক আসামি পালিয়ে গেছে। সোমবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষুব্ধ মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক মঙ্গলবার (১৩ অক্টোবর) গোয়েন্দা শাখার এক সহকারী কমিশনারসহ ৩৭জনকে আরএমপি’র বিভিন্ন ইউনিটে বদলি করেছেন।

পালিয়ে যাওয়া আসামি শুভ নগরীর পঞ্চবটি খড়বোনা এলাকার সেলিমের ছেলে। সোমবার বিকালে নগরীর হাদির মোড় এলাকা থেকে ১২ গ্রাম হেরোইনসহ তাকে আটক করেছিল ডিবি পুলিশ। কিন্তু সন্ধ্যায় ডিবি কার্যালয় থেকে সে পালিয়ে যায়। এরপর তাকে ধরতে অভিযান শুরু করে ডিবিসহ আরএমপির বিভিন্ন থানার পুলিশ। তবে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত পুলিশ তাকে আটক করতে পারেনি।

এদিকে, খবর পেয়ে সোমবার রাতেই আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক নগরীর লক্ষ্মীপুর এলাকায় ডিবি কার্যালয়ে যান। হেফাজতে থাকা মাদক মামলার আসামি এভাবে পালিয়ে যাওয়ায় তিনি দায়িত্বরদের তিরষ্কার করেন। তাৎক্ষণিকভাবে তিনি কর্তব্যরত অফিসার ও সেন্ট্রিকে প্রত্যাহার করেন। এছাড়া মঙ্গলবার এক অফিস আদেশে গোয়েন্দা শাখার এক সহকারী কমিশনার, ৫ জন এসআই, ৬ জন এএসআই ও ২৬ জন কনস্টেবলকে আরএমপি’র বিভিন্ন ইউনিটে বদলি করেছেন।

আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, আসামি শুভ ছিলেন হালকা-পাতলা শারীরিক গঠনের মানুষ। হাজতের রড বাঁকিয়ে বের হয়ে গেছেন। তাকে ধরার জন্য অভিযান শুরু হয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

বাংলার কথা/অক্টোবর ১৩, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: