সোমবার , ১৭ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে মীর ইকবাল চেয়ারম্যান নির্বাচিত

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৭, ২০২২ ১২:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি , রাজশাহী :

রাজশাহী পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল নির্বাচিত হয়েছেন। মীর ইকবাল কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৫৯৮ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার পেয়েছেন ৫৬৬ ভোট। ফলে বেসরকারী ভাবে মীর ইকবালকে রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়েছে।
জেলার নয়টি উপজেলা নির্বাচন অফিস সূত্র থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সকাল নয়টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় দুপুর দুইটায়। মোট ১১৮৫ জন ভোটারের মধ্যে সর্বমোট ১১৭৫ জন ভোটার ভোটাধীকার প্রয়োগ করেন। তাতে মীর ইকবাল কাপপিরিচ প্রতীক নিয়ে পেয়েছেন ৫৯৮ টি এবং বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামান আকতার পেয়েছেন ৫৬৬ ভোট। এছাড়াও মুক্তিযোদ্ধ আনোয়ারুল আলম বাদল তালগাছ ৭ ও আফজাল হোসেন আনারস ৪।

উপজেলা অনুযায়ী মীর ইকবাল ভোট পেয়েছেন পবায় ৮১টি, মোহনপুরে ৪৫টি, দুর্গাপুরে ৫৫টি, বাগমারায় ১১২টি, পুঠিয়ায় ৪৫টি, চারঘাটে ৪৮টি, বাঘায় ৭১টি, গোদাগাড়ীতে ৬৮টি এবং তানোরে ৭৩টি। অন্যদিকে আখতারুজ্জামান আকতার পেয়েছেন পবায় ৮৮টি, মোহনপুরে ৪৮টি, দুর্গাপুরে ৫১টি, বাগমারায় ১২১টি, পুঠিয়ায় ৪৯টি, চারঘাটে ৪২টি, বাঘায় ৪৯টি, গোদাগাড়ীতে ৭৪টি এবং তানোরে ৪৪টি।

এদিকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হওয়ায় মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।

সর্বশেষ - প্রচ্ছদ