রবিবার , ১৬ অক্টোবর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রাজশাহীর বিভিন্ন ব্যবসায়ীদের সাথে মতবিনিময়

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৬, ২০২২ ১২:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি , রাজশাহী :
রাজশাহীর বিভিন্ন ব্যবসায়ীদের সহিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রবিবার বেলা ১২ টার দিকে চেম্বার সম্মেলন কক্ষে আলোচনায় বৈশ্বিক মন্দায় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, করোনাকালীন সময় অতিক্রান্ত করায় ব্যবসা বাণিজ্যের ধস নামে। ব্যবসা প্রতিযোগীতায় টিকা থাকার লক্ষ্যে সরকারের বিভিন্ন ধরনের প্রকল্প ও টেকসই অর্থনীতি শক্তিশালী করার জন্য আজকের মতবিনিময় সভায় বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের সভাপতি-সাধারন সম্পাদকগণ ও চেম্বার পরিচালনা পর্ষদ তাঁদের মতামত তুলে ধরেন।

সভায় চলমান পরিস্থিতিতে সরকারের রাজস্ব আহরনে-ভ্যাট, ট্যাক্স, সংশ্লিষ্ট ব্যবসার লাইসেন্স গ্রহণ, সর্বপরী ট্যাক্সের উপর ট্যাক্স আদায় ব্যবসায়ীগণ বিভ্রান্ত ও মানসিক যন্ত্রনার শিকার হয়ে পড়েছেন। বিষয়গুলি নিয়ে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও পরিচালনা পর্ষদকে এর হাত থেকে পরিত্রান পাওয়ার উপায় খুজে বের করার জন্য অনুরোধ জানান। চেম্বার সভাপতি মহোদয় সকল বক্তব্য ধৈর্য্য সহকারে শুনেন।

সরকারের বাজার নিয়ন্ত্রন কর্তৃপক্ষ, আইন প্রয়োগকারী সংস্থা, আমদানী রপ্তানী, কাঁচা মালের সংকট, বাজার ব্যবস্থা ধীরগতি, এই সকল বিষয়ে আগামী নভেম্বর মাসের শেষের দিকে একটি মতবিনিময় সভা সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় সভার আয়োজন করার অঙ্গিকার ব্যক্ত করেন এবং ব্যবসায়ীদের অনুরোধক্রমে সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে বাজার অভিযান চালানো থেকে বিরতি থাকার অনুরোধ জানান।

সভায় উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী, সহ-সভাপতি মোঃ সুলতান মাহমুদ (সুমন), পরিচালকবৃন্দ সর্বজনাব মোঃ ফরিদ উদ্দিন, রিয়াজ আহম্দে খান, হারুন উর রশীদ, মোঃ মাসুম সরকার, মোঃ আসাদুজ্জামান রবি, মোঃ সাজ্জাদ আলী, মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ মতিউল হক এবং আর ডি এ মার্কেট সমিতি, সাহেব বাজার বস্ত্র ব্যবসায়ী সমিতি, পাদুকা ব্যবসায়ী সমিতি, স্বর্ণ ব্যবসায়ী সমিতি, পুস্তক প্রকাশনক ও বিক্রেতা সমিতি, জলিল বিশ্বাস মার্কেট ব্যবাসয়ী সমিতি, সমবায় সুপার মার্কেট ব্যবসায়ী সমিতি, মৎস্য ব্যবসায়ী সমিতি, রাজশাহী সিটি কর্পোরেশন গোস্ত ব্যবসায়ী সমিতি, ইলেকট্রিক ব্যবসায়ী সমিতি, পরিবেশক ব্যবসায়ী সমিতি, হার্ডওয়ার ব্যবসায়ী সমিতি, ষ্টেশন বাজার ব্যবসায়ী সমিতি, ভদ্রা বাজার ব্যবসায়ী সমিতি, গণকপাড়া বাজার সমিতি, জেলা চামড়া ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন, হড়গ্রাম বাজার ব্যবসায়ী সমিতি, বেসরকারী ক্লিনিক এন্ড ডায়গনষ্টিক মালিক সমিতি, আবাসিক হোটেল মালিক সমিতি, মনিবাজার ব্যবসায়ী সমিতি, বেকারী মালিক সমিতি, ফল ব্যবাসয়ী সমিতি, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতি, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, রিডা, বাংলাদেশ কম্পিউটার সমিতি, রাজশাহী পোল্ট্রি এ্যাসোসিয়েশন, রাজশাহী মোবাইল ফোন ব্যবসায়ী সমিতি, বিসিক শিল্প মালিক সমিতি ও রাজশাহীর বিভিন্ন শো-রুম যেমন: বে-সুজ, আড়ং, সেইলর, আধুনিক সিল্ক, দর্জি বাড়ী, গ্রামীন পোশাক, রিচ ম্যান, আমানা বিগ বাজার, স্যামসাং এর প্রতিনিধিসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জামিলা আফসারী আলম প্রীতি।

সর্বশেষ - প্রচ্ছদ