রাজশাহীর ঈদ জামাতে করোনা থেকে মুক্তি চেয়ে দোয়া

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহীতে পবিত্র ঈদ-উল-আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে হযরত শাহ মখদুম (রহ.) দরগা জামে মসজিদে। সকাল আটটায় অনুষ্ঠিত ঈদের এই জামাতে ইমামতি করেন শাহ মখদুম (রহ.) মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুফতি মোহাম্মদ শাহাদাত আলী।

 

আবহাওয়া অনুকুলে না থাকার কারণে শাহমখদুম কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের পরিবর্তে জামে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি মেনে মসজিদে আসেন অধিকাংশ মুসুল্লি। মুসল্লিরা মাস্ক পড়ে নামাজ আদায় করলেও বেশিরভাগ ক্ষেত্রে উপেক্ষিত হয় সামাজিক দূরত্ব।

 

ঈদ জামাতে করোনা মহামারি থেকে মুক্তি এবং দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মুনাজাত করা হয়। এ সময় মুসল্লিরা দু’চোখের পানি ফেলে মহান স্রষ্টার কাছে দোয়া করেন।

 

এদিকে, সকাল পৌনে আটটায় নগরীর কাদিরগঞ্জে বায়তুল আমান আহলে হাদিস জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় করেন সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। নামাজ শেষে রাজশাহী মহানগরবাসীসহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে মুনাজাত করা হয়। এসময় মহামারি করোনা ভাইরাস থেকে বিশ্ববাসীর মুক্তি কামনা করা হয়।

 

ঈদের নামাজ শেষে কাদিরগঞ্জে পারিবারিক কবরস্থানে পিতা মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান ও মাতা মরহুমা জাহানারা জামানের কবর জিয়ারত করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

 

 

বাংলার কথা/জুলাই ২১, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn