আজ- রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাজশাহীতে হরকাতুল জিহাদের আঞ্চলিক কমান্ডারসহ আটক ২

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক ০
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজি-বি) আঞ্চলিক কমান্ডার মুফতি ইবরাহিম খলিল সহ দুইজনকে আটক করেছে রাজশাহী মহানগর পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৩০ ডিসেম্বর) ভোর ছয়টার দিকে মহানগরীর উপকণ্ঠ খড়খড়ি বাইবাস সড়কে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক মুফতি ইবরাহিম খলিল (৪১) যশোরের ঝিকরগাছা থানার পুরন্দরপুর গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে। তার সহযোগি আব্দুল আজিজ নোমান (২৩) নোয়াখালি জেলার কোম্পানীগঞ্জ থানার বসুরহাট গ্রামের আব্দুল হালিমের পুত্র।

বুধবার দুপুরে রাজশাহী মহানগর পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক জানান, আটক মুফতি ইবরাহিম খলিল হরকাতুল জিহাদ বাংলাদেশের রাজশাহী ও খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা। তিনি রাজশাহী অঞ্চলে সংগঠনকে পুর্নগঠিত করতে বিশেষ মিশন নিয়ে রাজশাহী আসছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে এক সহযোগিসহ তাকে আটক করা হয়েছে। আটকের সময় তাদের নিকট থেকে বেশকিছু সাংগঠনিক বই জব্দ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, আটক দু’জন কাশিমপুর কারাগারে বন্দি থাকা হুজি নেতা আতিকুল্লাহ ওরফে জুলফিকার নির্দেশনায় সংগঠনকে পুনর্গঠনের কাজ করে যাচ্ছিলেন। আতিকুল্ললাহ হুজি নেতা মুফতি হান্নানের অন্যতম সহযোগী। আটকের সময় তাদের কাছ থেকে বেশ কিছু সাংগঠনিক বই পাওয়া গেছে। এখান থেকে অনুমান করা যায়, সংগঠনকে শক্তিশালী করতে তারা কাজ করছিলেন। অটোরিকশায় যাওয়ার সময় তাদের আটক করা হয়েছে। এদের সঙ্গে আরও চারজন ছিলো। তারা পালিয়েছে। তাদেরও আটকের চেষ্টা চলছে।

পুলিশ কমিশনার আরও জানান, দুবাই থেকে আসা টাকায় হুজির সদস্যরা তাদের সংগঠনের কারাবন্দী সদস্যদের জামিন করার চেষ্টা করছেন। এদের ব্যাপারে পুলিশের গোয়েন্দা নজরদারি আছে। পুলিশ হেডকোয়ার্টার্স এবং পুলিশের বিশেষ শাখার (এসবি) সহায়তায় আরএমপির একটি বিশেষ টিম নগরীর খড়খড়ি এলাকায় চেকপোস্ট বসিয়ে ইবরাহিম খলিল ও নোমানকে আটক করে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

বাংলার কথা/ডিসেম্বর ৩০, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn