বৃহস্পতিবার , ২৪ নভেম্বর ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রাজশাহীতে বৃদ্ধার লিজকৃত জমিসহ বাড়ি দখল

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ২৪, ২০২২ ১১:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী :

রাজশাহী মহানগরীতে এক বৃদ্ধার ইজারাকৃত জমিসহ বাড়ি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আজ বৃহস্পতিবার ওই বৃদ্ধা নারী সংবাদ সম্মেলন করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নে। এসময় তিনি বলেন, মানবিক কারণে আগে থেকে পরিচিত এক বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারিকে থাকতে দেয়া হয়। এরপর থেকে তিনি বাড়িটি দখল করে নিয়েছেন। সে বাড়িতে ঢুকতেও দেয়া হচ্ছে না আমাকে।
অভিযোগকারি বৃদ্ধার নাম সুরাইয়া আখতার (৭৪)। তিনি নগরীর ফুদকিপাড়া এলাকার মৃত আবদুল জাব্বারের বাসিন্দা। বর্তমানে নগরীর রাণীনগর এলাকার এক ভাড়া বাড়িতে তিনি থাকছেন।

সংবাদ সম্মেলনে বৃদ্ধা সুরাইয়া আখতার বলেন, আমার প্রয়াত স্বামী আবদুল জাব্বার ভূমি অফিসে কর্মরত ছিলেন। ১৯৯৮ সালে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় থেকে ফুদকিপাড়া এলাকায় আড়াই কাঠার একটি জমি ইজারা নেন। সেখানে তিনি টিনশেড একটি বাড়ি তৈরি করেন। ১৯৯৯ সালে তিনি মারা যান। এরপর আমি সেখানে আমার মেয়েকে নিয়ে বসবাস করছি। ২০২০ সালে আমি অসুস্থ হলে আমার দেখাশোনা করার জন্য কেউ না থাকার কারণে আমি বড় মেয়ের কাছে চলে যায়। যাওয়ার আগে আমার পূর্ব পরিচিত মাইনুল হক মিনুকে থাকতে দেয়। তিন মাস পর আমি ফিরে আসলে তিনি আর বাড়িতে উঠতে দেয়নি। তিনি পরিবার নিয়ে সেখানে বসবাস করতে থাকেন।

তিনি বলেন, মিনুকে বাড়িটি ছেড়ে দেয়ার কথা বললেও তিনি ছাড়তে চাচ্ছেন না। বাড়ি দখলে নেয়ার বিষয়টি স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, বোয়ালিয়া থানা ও জেলা প্রশাসকের কাছে অভিযোগ দেয়া হচ্ছে। এখন পর্যন্ত কেউ ব্যবস্থা গ্রহণ করিনি।
তিনি আরও বলেন, মাইনুল হক মিনু স্থায়ীভাবে বসবাস করার জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন করেছে। সে বাড়ির ২০২০ সাল পর্যন্ত ইজারা অর্থ পরিশোধ করেছি। কিন্তু তাও বাড়িতে বসবাস করতে পারছি না।
এবিষয়ে কথা বলার জন্য মাইনুল হক মিনু বলেন, আমি এখানে বসবাস করছি। জায়গাটি আমার। আমি জায়গাটি বরাদ্দ পেতে আবেদন করেছি জেলা প্রশাসকের দপ্তরে।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত

গুপ্তধনের আশায় ভাগ্নেকে নদীর পানিতে ফেলে হত্যা, খালা আটক

কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু

বাগমারা উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

গোলাবর্ষণে রাশিয়ার জ্বালানি ডিপোতে আগুন

সোমবার ১০০ সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ইউএনও শামছুন নাহারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, বদলি হওয়ায় এলাকায় মিষ্টি বিতরণ

রাজশাহী জেলা পরিষদ নির্বাচন: আ.লীগ মনোনীত প্রার্থীকে জয়যুক্তের লক্ষ্যে মিলনমেলা

বিশ্বজুড়ে করোনায় শনাক্ত আড়াই লাখের নিচে, মৃত্যু ৬৭৫

ওবায়দুল কাদেরের বক্তব্য চলাকালে দুই এমপির সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ১০

ইরাক ও সিরিয়ায় স্থল অভিযান শুরুর ইঙ্গিত এরদোয়ানের