রাজশাহীতে দেড় কেজি স্বর্ণসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহীতে প্রায় দেড় কেজি স্বর্ণের ১২টি বার সহ তিনজনকে আটক করেছে বিজিবি। উদ্ধারকৃত স্বর্ণের দাম ৮১ লাখ ষাট হাজার টাকা। বুধবার (১৪ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুর চেকপোস্টে গ্রামীণ ট্রাভেলস নামের যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে এই স্বর্ণ উদ্ধার করা হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাজশাহী ব্যাটালিয়ন-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার বিকাল ৫টার দিকে উপ-অধিনায়ক মেজর মোঃ জাকারিয়া আজম এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল বেলপুকুর চেকপোষ্টে অভিযান পরিচালনা করে। এসময় ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জগামী যাত্রীবাহী বাস গ্রামীণ ট্রাভেলসে (ঢাকা মেট্রো-ব-১৫-৬৫৮২) তল্লাশি করে ঢাকার ধামরাই উপজেলার চৌহাট গ্রামের মৃত লাল মিয়ার ছেলে মোঃ আলালের (৪৫) পায়ের চামড়ার স্যান্ডেলের ভিতর থেকে ১২টি স্বর্ণের বার উদ্ধার করে। প্রতিটি বারের ওজন ১১৬ দশমিক ৬৪ গ্রাম। যার মোট ওজন এক কেজি ৩৯৯ দশমিক ৬৮ গ্রাম।

বিজিবি জানায়, আটক আলালের তথ্যের ভিত্তিতে টহল দলটি প্রথমে চাঁপাইনবাবগঞ্জ বিশ্বরোড থেকে পাচারের সাথে জড়িত চাঁপাইনবাবগঞ্জ সদর থানার নয়নচুকা কামারপাড়া গ্রামের বাদল কর্মকারের ছেলে সুব্র কর্মকার (২৭) ও মহানন্দা ব্রিজের নিচ থেকে বারঘড়িয়া হালদারপাড়া গ্রামের দিনেশ হালদারের ছেলে মিলন হালদারকে (২৮) আটক করা হয়। উদ্ধার করা স্বর্ণের বারের কোন বৈধ কাগজপত্র না থাকায় সরকারি শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণ চোরাচালানের দায়ে তিনজনকে আটক দেখানো হয়।

উদ্ধারকৃত স্বর্ণের বারগুলি বাংলাদেশ জুয়েলার্স সমিতি রাজশাহী শাখা থেকে যাচাই করে প্রতিটি স্বর্ণের বার ২৪ ক্যারেটের স্বর্ণ বলে নিশ্চিত হয়েছে বিজিবি। ১২টি স্বর্ণের বার ছাড়াও আটক তিনজনের নিকট থেকে একটি ১০০ সিসি’র হিরো গ্লামার মোটর সাইকেল, ৬টি মোবাইল ফোন, ১ দশমিক ৯ ভরি ওজনের একটি রুপার চেইন, হাত ঘড়ি ও নগদ টাকা ১১ হাজার ৭৯৫ উদ্ধার করেছে বিজিবি। আটককৃতদের রাজশাহী মহানগর পুলিশের বেলপুকুর থানায় হস্তান্তর এবং স্বর্ণের বারগুলো রাজশাহী জেলা প্রশাসকের ট্রেজারী শাখায় জমা দিয়েছে বিজিবি।

বাংলার কথা/অক্টোবর ১৪, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: