রাজশাহীতে দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক০

নগরীর কলেজিয়েট স্কুল মাঠে দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। মেলা চলবে আজ শুক্রবার ও আগামী কাল শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত।

একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিবছরের ন্যায় বিভাগীয় ও জেলা শহরে ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হয়েছে।

মেলা উপলক্ষে বৃহস্পতিবার রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন, জেলা প্রশাসকের আইসিটি বিভাগের সহকারি প্রোগ্রাম অফিসার নাজমুল হক।

তিনি জানান, দুই দিন ব্যাপী ডিজিটাল মেলায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষ প্রতিষ্ঠানের (মাদরাসাসহ) মাল্টিমিডিয়া ক্লাসরুম ও ডিজিটাল কনটেন্ট, শিক্ষা উদ্ভাবনী উপকরণ, কারিগরী শিক্ষা, স্বল্প ও বিনামূল্যের শিক্ষা উপকরণ, ডিজিটাল সেন্টার, ই-কর্মাস, সরকারি ই-কমার্স, ব্যাংক, বীমাসহ অন্যান্য প্রতিষ্ঠানের ই-সেবা, বাংলাদেশ রেলওয়ে, বিআরটিএ ও পোস্টাল বিভাগের সেবা, সার্ভিস ইনোভেশন ফাণ্ড প্রজেক্ট, স্থানীয় পর্যায়ে উদ্ভাবনের ৪৪টি স্টল অংশগ্রহন করছে।

তিনি আরো জানান, মেলায় অংশগ্রহনকারী প্রতিষ্ঠান বিজয়ীকে ৮টি ক্যাটাগরীতে মোট ১৩ পুরস্কার দেয়া হবে। এছাড়া ই-বিজনেস বিষয়ক সেমিনার, মাল্টিমিডিয়া ক্লাশরুম বিষয়ক প্রতিযোগিত, তথ্য প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযেগিতা এবং মাল্টিমিডিয়া ক্লাশরুম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। বিশেষ অতিথি রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের প্রফেসর ড. রুবাইয়াত ইয়াসমিন উপস্থিত থাকবেন বলে জানান তিনি।

বাংলার কথা/ ২১ জানুয়ারী,২০১৬

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: