বৃহস্পতিবার , ২৪ নভেম্বর ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রাজশাহীতে ডায়াবেটিস রোগিদের জন্য এ্যাপস উদ্বোধন

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ২৪, ২০২২ ১২:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী :
ডায়াবেটিস রোগিদের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী ডায়াবেটিস এসোসিয়েশন বাংলাদেশ ইলেকট্রনিক রেজিষ্ট্রি (বিএনডিআর) এ্যাপস চালু করেছে। আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজশাহী নগরীর ঝাউতলা মোড়ের ডায়াবেটিক এসোসিয়েশনের হল রুমে এ্যাপস উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ ডায়াবেটিস সমিতির সভাপতি ও জাতীয় অধ্যাপক ডা. একে আজাদ খান প্রধান অতিথি থেকে এ এ্যাপসের উদ্বোধন করেন।

রাজশাহী ডায়াবেটিস এসোসিয়েশনের সভাপতি ডা. এম বজলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অনরারি সিনিয়র কনসালটেন ও বারডেম একাডেমির পরিচালক অধ্যাপক ডা. ফারুক পাঠান, বাডাসের চেয়ারম্যান অধ্যাপক ডা. রশিদ-ই-মাহবুব, ডা. বিশ^জিৎ ভৌমিক প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রফেসর এম হাফিজ।

এদিকে বিএনডিআর এ্যাপস উদ্বোধন শেষে প্রেস ব্রিফিং করে রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশনের দায়িত্বরত নেতৃবৃন্দ। তুলে ধরা হয় রাজশাহী ডায়াবেটিস এসোসিয়েশন স্থাপনকাল থেকে বর্তমান সেবার মান ও বিএনডিআর এ্যাপস এর মাধ্যমে একজন রোগি কেমন সুবিধা পাবেন। প্রেস ব্রিফিংয়ে রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশনের সভাপতি ডা. এম বজলুর রহমান বলেন, বিএনডিআর এ্যাপস উদ্বোধনের মধ্য দিয়ে রাজশাহীর ডাযয়াবেটিস রোগিদের সেবার মান আরো এক ধাপ এগিয়ে গেলো। রাজশাহীর একজন ডায়াবেটিক রোগি নামমাত্র ফ্রিতে এই এ্যাপসের মাধ্যমে রেজিষ্ট্রেশন করলে তাকে একটি নম্বর দেয়া হবে।

সাথে থাকবে একটি বই। রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে ডায়াবেটিস আক্রান্ত রোগি দেশের যেকোনো জায়গায় গিয়ে চিকিৎসা সেবা নিতে পারবেন। এছাড়াও ভোটার আইডি কার্ড থাকলেও তিনি দেশের যেকোনো স্থানে গিয়ে এ সেবা পাবেন। রোগির রেজিষ্ট্রেশনটি মোবাইল নম্বরের মত ব্যবহার হবে। দেশের যেকোনো জেলায় ডায়াবেটিস সেন্টারে ওই নম্বর দিলেও যেকোনো ঝুট-ঝামেলা ছাড়াই তিনি সেবা পাবেন। এছাড়াও একজন ডায়াবেটিক আক্রান্ত রোগি রেজিষ্ট্রেশন করলে তার পুরো তথ্য বিএনডিআর এ্যাপসের তিনস্তরে সংরক্ষিত থাকবে।

সর্বশেষ - প্রচ্ছদ