আজ- শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাজশাহীতে টিসিবি ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহীর এক পরিবেশকের (ডিলার) বাড়ি থেকে বিপুল পরিমাণ টিসিবি’র পণ্য জব্দ করার পর এবার সেই পরিবেশকের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (৩ মে) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এই জরিমানা করেছেন। একইসাথে তার বাড়ি থেকে জব্দ করা টিসিবির পণ্য বাজেয়াপ্ত করে সরকারি খাতে জমা করা হয়েছে।

 

অভিযুক্ত টিসিবির পরিবেশক মোস্তাক আহমেদ কাজলের প্রতিষ্ঠানের নাম মেসার্স কাজল ব্রাদার্স। রাজশাহী নগরীর ঘোড়ামারা রেশমপট্টি এলাকায় তার বাড়ি। কাজলের বাড়ির সঙ্গে তার একটি দোকান আছে। দোকানটি তার স্ত্রী চালান। গত ২৯ এপ্রিল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা হাসান-আল-মারুফ কাজলের বাড়ি ও তার স্ত্রীর দোকানে অভিযান চালান।

 

এ সময় সেখান থেকে টিসিবির ১ হাজার ৫২০ লিটার সয়াবিন তেল, ৩৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও ২০০ কেজি ছোলা জব্দ করা হয়। সেদিন শুনানির জন্য ভোক্তা অধিকারের পক্ষ থেকে কাজলকে একটি নোটিশ দেয়া হয়েছিল। সোমবার ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ে সেই শুনানি হয়েছে।

 

সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, নির্ধারিত দিনে মোস্তাক আহমেদ কাজল তাদের কার্যালয়ে উপস্থিত হয়ে নিজের বক্তব্য উপস্থাপন করেন। তিনি বাড়িতে টিসিবির পণ্য মজুদ রাখার যুক্তিসংগত, আইনগত ও সুস্পষ্ট কোন কারণ দেখাতে পারেননি। তার বিরুদ্ধে পণ্য মজুতের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। তাই তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে তার বাড়ি থেকে জব্দ করা সব পণ্য বাজেয়াপ্ত করা হয়েছে।

 

বাংলার কথা/মে ০৩, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn