রাজশাহীতে জাতির জনকের প্রতিকৃতিকে মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীবৃন্দের শ্রদ্ধা


নিজস্ব প্রতিবেদক ০
বাংলাদেশের স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলী প্রকৌশলীবৃন্দ। শনিবার (১৫ আগস্ট) রাজশাহী মহানগর আওয়ামী অফিস সংলগ্ন স্বাধীনতা চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে তারা পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণকালে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অতিরিক্ত প্রধান প্রকৌশলী মীর্জা মোতাসিম বিল্লাহ, রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. নজরুল ইসলাম মণ্ডল, বাউটের পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ড. রশিদুল হাসান রানা, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী তরিকুল ইসলাম, সহকারি প্রকৌশলী আতিক হোসেন, রাজশাহী সিটি করপোরেশনের সহকারি প্রকৌশলী ইকবাল হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ রুয়েট শাখার সাবেক সভাপতি রাইসুল ইসলাম রোজসহ আরো অনেকে।

এসময় রুয়েট অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি বলেন, ‘গভীর দেশপ্রেম, সীমাহীন আত্মত্যাগ ও অতুলনীয় নেতৃত্ব বঙ্গবন্ধুকে আসীন করেছে বাঙালি জাতির অবিসংবাদিত নেতার আসনে। তার বীরত্বপূর্ণ নেতৃত্বে একটি দেশ স্বাধীন হয়েছে। বাংলার শোষিত, বঞ্চিত, নিপীড়িত জনগোষ্ঠীর অধিকার আদায়ে নেতৃত্বের জন্য জনগণ তাকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করেছে। বাঙালির স্বাধীনতা অর্জনে তার সীমাহীন ত্যাগ-তিতিক্ষা, জেল-জুলুম, নির্যাতন-কারাবন্দিত্ব তাকে জাতির পিতার অভিধায় অভিষিক্ত করেছে। কিন্তু পঁচাত্তরের আজকের এই দিনে বাংলার এই মহানায়ককে দেশের কতিপয় বিপথগামী ঘাতক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। আজ বাঙালি জাতির জন্য এটি অত্যন্ত বেদনার দিন। আমি জাতির জনকসহ পঁচাত্তরের সেই বিভীষিকাময় রাত্রিতে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করছি।’

তিনি আরও বলেন ‘জাতীয় শোক দিবস উপলক্ষে মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীবৃন্দের পক্ষ থেকে মাসব্যাপী নানা কর্মসূচি পালন করা হচ্ছে। এর মধ্যে রয়েছে বৃক্ষরোপন ও বিতরণ, দোয়া মাহফিল এবং কাঙ্গালি ভোজ।

উল্লেখ্য, মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীবৃন্দ শুরু থেকেই মানুষের কল্যাণে সবসময় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে করোনা মহামারীর শুরু থেকেই রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেনী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবুল সরকারসহ অনেকের মাধ্যমে করোনার কারণে কর্মহীন, অসহায়, গরীব ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে ত্রাণ ও খাদ্য সহায়তা বিতরণ করে আসছে তারা।

বাংলার কথা/পিআর/আগস্ট ১৫, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: