1. banglarkotha.news@gmail.com : banglarkotha : banglarkotha
  2. arh091083@gmail.com : Md Hafijur Rahman Panna : Md Hafijur Rahman Panna
রাজশাহীতে ছাত্রদলের বিক্ষোভ - বাংলার কথা
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন
দৃষ্টি আকর্ষণ:
বাংলার কথা সবসময় দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা আমাদের মেইলে পাঠান newsbk2020@gmail.com

রাজশাহীতে ছাত্রদলের বিক্ষোভ

  • প্রকাশ সময়: সোমবার, ২৩ মে, ২০২২

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগর ছাত্রদলের আয়োজনে সোমবার বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। অগণতান্ত্রিক সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বিএনপি চেয়ারপার্সন তিনবারের সফল সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি ঈর্ষাপরায়ণ কটুক্তি ও পরোক্ষভাবে মৃত্যুর হুমকি এবং বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের উপর পুলিশি হামলা-মামলা এবং ছাত্রদল নেতা গুম করার অপচেষ্টা ও সারাদেশে গ্রেফতারের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী মহানগর ছাত্রদল এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। সমাবেশের পূর্বে তারা বিক্ষোভ মিছিল বের করেন নেতৃবৃন্দ। তারা মিছিল নিয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ করেন। সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ছাত্রদলের সংগ্রামী সভাপতি আসাদুজ্জামান জনি। সমাবেশটি পরিচালনা করেন রাজশাহী মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি। সমাবেশে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মর্তুজা ফামিন, সহ-সভাপতি শফিক মাহমুদ তন্ময়, সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ, যুগ্ম সাধারণ সম্পাদক নাহিন আহমেদ, সৈকত পারভেজ, তৌফিকুল ইসলাম মিম, বোয়ালিয়া থানা পূর্ব ছাত্রদলের আহবায়ক সাদিউল ইসলাম সজিব, শাহ্ মখদুম থানা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান ডলার।

আরো উপস্থিত ছিলেন মতিহার দক্ষিণ থানা ছাত্রদলের আহবায়ক রফিকুল ইসলাম পাখি, রাজপাড়া থানা ছাত্রদলের আহŸায়ক রায়হানুল ইসলাম রাতুল, কাশিযাডাঙ্গা থানা ছাত্রদলের আহবায়ক মমিনুল ইসলাম রনি, বোয়ালিয়া পশ্চিম থানা ছাত্রদলের আহ্বায়ক মাহাবুবুল আলম সানি, চন্দ্রিমা থানা ছাত্রদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ তপন, রাজশাহী কলেজের আহ্বায়ক খালিদ বিন ওয়ালিদ আবির, মতিহার দক্ষিন থানা ছাত্রদলের সদস্য সচিব পিয়ারুল ইসলাম পিয়াল, শাহ্ মখদুম থানা ছাত্রদলের সদস্য সচিব পারভেজ ইসলাম মৃদুল, সিটি কলেজ ছাত্রদলের সদস্য সচিব এমদাদুল হক লিমন, বোয়ালিয়া পশ্চিম ছাত্রদলের সদস্য সচিব নেহাল আহম্মেদ রায়হান ও মতিহার উত্তর থানা ছাত্রদলের সদস্য সচিব সোহেল রানাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান ও থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ও সদস্য এবং সকল পর্যায়ের ছাত্র নেতৃবৃন্দসহ আরও অনেক নেতৃবৃন্দ।

রাজশাহী সরকারী সিটি কলেজ

পুলিশি বাধা উপেক্ষা করে অগণতান্ত্রিক সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রতি ঈর্ষাপরায়ণ কটুক্তি ও মৃত্যুর হুমকি, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের উপর পুলিশি হামলা-মামলা ছাত্রদল নেতা জাসামকে গুম করার অপচেষ্টার প্রতিবাদে রাজশাহী সরকারী সিটি কলেজ ছাত্রদলের উদ্যোগে রাজশাহী সরকারী সিটি কলেজ ছাত্রদলের সদস্য সচিব এমদাদুল হক লিমনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম রাজু, বায়ালিয়া থানা পশ্চিম ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক সাকিব হোসেন শুভ, রাজশাহী সরকারী সিটি কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক বিশাল রহমান, তাকাফুল ইসলাম সৈকত, রাজশাহী সরকারী সিটি কলেজ ছাত্রদল নেতা রোহান, ববিন খান, সিয়াম,শুভ, ১১নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি আননাফি খান মন ও সাংগঠনিক সম্পাদক মাহমুদুল ইসলাম লিমনসহ নেতৃবৃন্দ।


রাবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আয়োজনে সোমবার বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। অগণতান্ত্রিক সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বিএনপি চেয়ারপার্সন তিনবারের সফল সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি ঈর্ষাপরায়ণ কটুক্তি ও পরোক্ষভাবে মৃত্যুর হুমকি এবং বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের উপর পুলিশি হামলা-মামলা এবং ছাত্রদল নেতা গুম করার অপচেষ্টা ও সারাদেশে গ্রেফতারের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাবি ছাত্রদল এই বিক্ষোভ মিছিল করে।

মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বর সংলগ্ন ছাত্রদলের দলীয় টেন্টে বসলে তাদের উপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ছাত্রলীগের হামলায় আহতদের মধ্যে রয়েছেন রাবি শাখা ছাত্রদলের আহŸায়ক কমিটির সদস্য জাকির রেজোয়ান ও যুগ্ম আহŸবায়ক এমএ তাহের রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রদলের নেতাকর্মীরা তাদের নিজেদের দলীয় টেন্টে বসে আড্ডা দিচ্ছিলেন। এসময় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান হল শাখার সভাপতি কাবিরুজ্জামান রুহুল এবং শহীদ সোহরাওয়ার্দী হল শাখার সহ-সভাপতি সাখাওয়াত হোসেন শাকিলসহ তাদের সঙ্গে থাকা ১০ থেকে ১২জন ছাত্রলীগ নেতাকর্মী ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলা করেন।

হামলার বিষয়ে ছাত্রদলের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সুলতান আহমেদ রাহী বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নির্দেশে তাদের কয়েকজন নেতাকর্মী আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে এবং এর মধ্যে গুরুতর আহত হয়েছেন দুইজন। তারা বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তিনি আরো বলেন, ‘ছাত্রলীগ একটি সন্ত্রাসী সংগঠন। আমরা এই সংগঠন নিষিদ্ধের দাবি জানাচ্ছি। আর এই হামলার ঘটনায় তাদের প্রতিবাদ কর্মসূচির বিষয়ে পরবর্তীতে জানিয়ে দেবেন বলে জানান রাহী।

বাংলার কথা/২৩ মে/২০২২

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2022 Banglarkotha
Design Develop BY Flamedevteam