রাজশাহীতে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক ০
একদিনের ব্যবধানে রাজশাহীতে করোনা ও উপসর্গে মৃত্যু এবং সনাক্তের হার বেড়েছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল আটটার মধ্যে তাদের মৃত্যু হয়। আগের দিন মৃত্যুর এই সংখ্যা ছিলো ১৮ জন।

 

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘন্টায় মৃত ২২ জনের মধ্যে করোনা আক্রান্ত হয়ে সাতজন ও উপসর্গ নিয়ে ১৫ জন মারা গেছে। মৃত ২২ জনের মধ্যে রাজশাহীর ১০ জন, নাটোরের ছয়জন, পাবনার চারজন ও নওগাঁর দুইজন।

 

একই সময়ে হাসপাতলের করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৩১ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে নয়জন। রোগির চাপ বেড়ে যাওয়ায় হাসপাতালের আরো একটি ওয়ার্ডকে করোনা ডেডিগেটেড ওয়ার্ডে রূপান্তর করা হয়েছে। বাড়ানো হয়েছে ৫৯টি বেড। এসব বেডে সেন্ট্রাল অক্সিজেনের সংযোগ দেওয়া হয়েছে।

 

হাসপাতালে বর্তমানে ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগি ভর্তি আছে ৪৩৪ জন। ২৪ ঘন্টায় নতুন ভর্তি হওয়া ৩০ জনের মধ্যে রয়েছে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের দু’জন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন, পাবনার সাতজন ও কুষ্টিয়ার একজন।

 

হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘন্টায় মৃত ২০ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছে দু’জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দু’জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৬১ বছরের উর্ধ্বে মারা গেছেন ১৩ জন। মৃতদের মধ্যে ১৩ জন পুরুষ ও নয়জন নারী।

 

এদিকে জেলা সিভিল সার্জন অফিস থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ ঘন্টায় রাজশাহীতে করোনা পজিটিভ রোগির সংখ্যা বেড়েছে। বুধবার ৭২ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা পজিটিভ হয়েছে। সনাক্তের হার ৩৭ দশমিক ৫০ শতাংশ। আগের দিন এই হার ছিলো ১৪ দশমিক ৬০ শতাংশ।

 

বাংলার কথা/জুলাই ২২, ২০২১

 

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn