আজ- রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাজশাহীতে আল-জাজিরার ভিত্তিহীন সংবাদের বিরুদ্ধে সমাবেশ ও বিক্ষোভ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক o

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদের উদ্যোগে লক্ষীপুর মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

 

আজ  বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩ টায় প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে ভিত্তিহীন সংবাদের প্রতিবাদে লক্ষীপুর মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে গণমাধ্যম আল-জাজিরার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 

প্রতিবাদ সমাবেশের সভাপতিত্ব করেন রাজ রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি নাসির উদ্দিন রুবেল।

 

এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শফিকুজ্জামান শফিক, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফজওেল রাব্বি বাদশা।

 

প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ফারুক হোসেন ডাবলু, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক এমদাদ হক মাষ্টার, সাবেক যুবও ও ক্রীড়া সম্পাদক মোখতার হোসেন, বাঘার পৌরসভার সাবেক মেয়র আক্কাস আলী, তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী মেয়র, রাজশাহী মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সদস্য ও মহানগর মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি মালিহা জামান মালা, বড়গাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মাসুম, জেলা যুবলীগের প্রচার সম্পাদক রফিকুজ্জামান রফিক, উপ-প্রচার সম্পাদক শাহাদত হোসেন পিন্টু, রাজশাহী মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মারুফ হোসেন, জেলা ছাত্রলীগের নেতা মিজানুর রহমান মিজান। সমাবেশ পরিচালনা করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মো. শরিফুল ইসলাম।

 

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ তার বক্তব্যে বলেন,‘ বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে তখন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা পদ্মা সেতুর মত বড় প্রকল্প নিমার্ণ করার কাজে হাত দিয়েছিলেন। তখন বিশ্বব্যাংক ও অন্যান্য দাতা সংস্থাকে ভুল বুঝিয়ে ছিল যে পদ্মা সেতুতে দুর্নীতি হচ্ছে। দাতা সংস্থাগুলো টাকা না দিয়েই দুর্নীতি দেখেছিল। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন যে নিজেদের অর্থায়নের পদ্শা সেতু করব এবং এখন পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে দাতা সংস্থাগুলোর সাহায্য ছাড়ায়। সেখানেও ষড়যন্ত্র ছিল ঠিক আবার মাননীয় দেশরত্ন শেখ হাসিনা এবং দেশের সার্বভৌমত্বের প্রতীক সেনা বাহিনীকে নিয়ে অপপ্রচার ও ষড়যন্ত্র শুরু করে সন্ত্রাসীর মদদদাতা গণ্যমাধ্যম আল-জাজিরা। আল-জাজিরা এই রিপোর্ট এমন সময় প্রকাশ করে যে সহজে বুঝা যায় তারা সুদূর প্রসারিত ষড়যন্ত্রের অংশ। যেখানে শুধু অদক্ষতা আর দুর্বলতার অনেক দিক লক্ষ্য করা গেছে। আমরা দেশরত্ন শেখ হাসিনার সৈনিক হয়ে দেশ গঠনে কাজ করছি। দেশের সকল জনগণ শেখ হাসিনার লোক বলে পরিচয় দিচ্ছে বুক উচুঁ করে। দেশের উন্নয়ন এগিয়ে যাচ্ছে দ্রুত গতিতে ঠিক সে সময় দেশের মধ্যে অরাজকতা সৃষ্টির জন্য এই বৃহৎ অপপ্রচার করে আল-জাজিরা। দেশের সুনাম অক্ষুন্ন রাখতে বঙ্গবন্ধুর কন্যার সৈনিকরা বুক উচিয়ে জবাব দিবে।’

 

বাংলার কথা/পিআর/ফেব্রুয়ারি ০৪, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn