সোমবার , ১৬ জানুয়ারি ২০২৩ | ২১শে মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রাকাব-এ নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
জানুয়ারি ১৬, ২০২৩ ২:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি :

১৬ জানুয়ারি ২০২৩ তারিখে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, প্রশিক্ষণ ইনস্টিটিউট, রাজশাহী-তে রাকাব-এর নব নিয়োগপ্রাপ্ত ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মকর্তাদের ৩৬তম ব্যাচের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। ভার্চুয়ালী উপস্থিত থেকে এই কোর্সের উদ্বোধন করেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ রইছউল আলম মন্ডল। রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ সুব্রত কুমার সরকার এর সভাপতিত্বে প্রশিক্ষণ কোর্সে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান; উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী আব্দুর রশিদ এবং প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক শওকত শহীদুল ইসলাম। ৩০ দিনব্যাপী এই প্রশিক্ষণ কোর্সে কর্মকর্তা ও ঊর্ধ্বতন কর্মকর্তা পর্যায়ের মোট ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন। অনুষদ সদস্য মোঃ হামিদুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রশিক্ষণ ইনস্টিটিউটের অনুষদ সদস্যবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ। কোর্সটির সমন্বয়কারী যৌথভাবে ঊর্ধ্বতন অনুষদ সদস্য মোঃ ইকবাল হোসেন খাঁন ও অনুষদ সদস্য মোঃ হামিদুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ রইছউল আলম মন্ডল ব্যাংকে নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্সে স্বাগত জানান এবং বুনিয়াদি প্রশিক্ষণের গুরুত্ব সম্পর্কে প্রশিক্ষণার্থীদের অবগত করেন। তিনি ব্যাংকিং পেশাকে একটি চ্যালেঞ্জিং পেশা হিসেবে গ্রহণ করে নিজেদেরকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন এবং বিভিন্ন উদ্ভাবনী চিন্তার মাধ্যমে উন্নত গ্রাহক সেবা নিশ্চিত করার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি মোঃ জাহিদুল হক এই কোর্স হতে আহরিত জ্ঞান শাখা পর্যায়ে সফল প্রয়োগের মাধ্যমে গ্রাহক সেবার মান বৃদ্ধিসহ ব্যাংকের সার্বিক কার্যক্রমে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখার পরামর্শ দেন এবং ব্যাংকের অনলাইন সেবাসহ অন্যান্য সকল সেবার ব্যাপক প্রচারণার মাধ্যমে জনগণকে অবগত করার বিষয়ে আরও বেশী তৎপর হতে নির্দেশনা প্রদান করেন।

সর্বশেষ - প্রচ্ছদ