রমেকেহাসপাতালের সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের মামলা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

বাংলার ডেস্ক :
রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালের সাবেক অধ্যক্ষ ডা. আবদুর রউফসহ দুইজনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. রাকিবুল হায়াত বাদি হয়ে এই মামলা দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অন্যরা হলেন, থ্রি আই মার্চেন্ডাইজারের স্বত্বাধিকারী মোকছেদুল ইসলাম। তাদের বিরুদ্ধে দরপত্রের ক্রয়নীতি অনুসরণ না করে কলেজের ডেন্টাল বিভাগের জন্য চেয়ার ও অন্য সরঞ্জাম কেনাকাটায় প্রায় পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

 

মামলার এজাহারে বলা হয়েছে, রমেকে ২০১২-২০১৩ অর্থবছরে পাঁচটি ডেন্টাল চেয়ার কেনার প্রক্রিয়ায় কোনো ব্যাংক গ্যারান্টি (পারফরমেন্স সিকিউরিটি) নেওয়া হয়নি। এছাড়া, এসব চেয়ার কেনায় বাজার দর যাচাই না করে দরপত্র ওপেনিং কমিটি ও কারিগরি মূল্যায়ন কমিটি গঠনে ২০০৮ এর ক্রয়বিধি লঙ্ঘন করে দুই কোটি ৮২ লাখ টাকার সরঞ্জাম কেনা হয়।

 

রংপুরের দুদক সূত্র জানায়, ডা. আবদুর রউফ ওই মেডিক্যাল কলেজের অধ্যক্ষ থাকাকালীন এসব চেয়ার কেনা হয়। তখন ডেন্টাল বিভাগের জন্য কেনা পাঁচটি চেয়ার ও সরঞ্জামাদির দাম বেশি দেখিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান ও অধ্যক্ষ যোগসাজশে এক কোটি ৭৪ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করেন। দীর্ঘ অনুসন্ধানে অনিয়ম দুর্নীতির এ বিষয়টি স্পষ্ট হওয়াতে আসামিদের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

এ ব্যাপারে জানতে রমেকের সাবেক অধ্যক্ষ ডা. আবদুর রউফের মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। এ নিয়ে রমেকের কোনো কর্মকর্তাও মন্তব্য করতে রাজি হননি।

বাংলার কথা/৫ অক্টোবর/২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn