বৃহস্পতিবার , ২৭ অক্টোবর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রংপুরে পরিবহন ধর্মঘট

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৭, ২০২২ ১১:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রংপুর :
মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধসহ অন্যান্য দাবিতে রংপুরে পরিবহন ধর্মঘট আহ্বান করেছে জেলা মোটর মালিক সমিতি। আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাত ১২টা থেকে এ ধর্মঘট শুরু হবে। শনিবার রাত পর্যন্ত চলবে ধর্মঘট। রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি এ কে এম মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আনুষ্ঠানিকভাবে ধর্মঘটের ঘোষণা এখনও দেওয়া হয়নি। ধর্মঘট আহ্বানের চিঠি মোটর মালিক সমিতির নেতাদের কাছে পাঠানো হয়েছে।

এদিকে জানা গেছে, আগামী শনিবার রংপুরে বিভাগীয় গণসমাবেশ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। জ্বালানি তেল ও চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, নেতাকর্মীদের হত্যা, হামলা ও মামলার প্রতিবাদে ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সারা দেশের দশ বিভাগীয় শহরে সমাবেশের ডাক দেয় বিএনপি।

শনিবার রংপুরে সমাবেশ সমাবেশ সফল করতে নেতাকর্মীরা প্রস্তুতি নিচ্ছেন। জেলা ও উপজেলা পর্যায়েও প্রস্তুতি সভাসহ সমাবেশে উপস্থিতি বাড়াতে প্রচারপত্র বিতরণ, জনসংযোগ, পথসভা করছেন নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর বিভাগীয় পর্যায়ে গণসমাবেশের ঘোষণা দেয় বিএনপি। এর মধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনায় সমাবেশ হয়েছে। রংপুর ও বরিশালে আসন্ন। এর বাইরে ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের কর্মসূচি নির্ধারিত আছে।

সর্বশেষ - প্রচ্ছদ