আজ- শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রংপুরে দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
সিদরাতুল মোত্তাকিন ০ 
দেশে চলতি মৌসুমে বোরো ধান কাটা মাড়াই শুধু হয়েছে। মহামারী করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে সারাদেশে লকডাউন ঘোষণা করেছে সরকার। আর এই লকডাউনে শ্রমিক সংকটে বিপাকে এবং দুশ্চিন্তায় পড়েছে  ধানচাষী কৃষকরা। তারা কাটতে পারছে না সোনালী ফসল। এরেই ধারাবাহিকতায় এই শ্রমিক সংকটকালীন অবস্থায় রংপুরে দরিদ্র কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে রংপুর মহানগর ছাত্রলীগের নেতা কর্মীরা।
শনিবার (১ মে) বিকেলে রংপুর মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহানুর ইসলাম সৌরভের উদ্যোগে মহানগরের বাহারকাছনা এলাকার দরিদ্র কৃষক নন্দ রায়ের দুই বিঘা জমির পাকা ধান কেটে ঘরে তুলে দেয় মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা।
ধান কাটা কার্যক্রমে অংশগ্রহণ করেন মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুর হোসেন সুজন, ছাত্রলীগ নেতা শেখ মেহেদি, মশিউর রহমান রিয়ান, বাপ্পি হোসেন, ইউরিদ আল মোত্তাকিম, জোনায়েদ ইকবাল, প্রিয়ন্ত বর্মা রুপম, ছাত্রলীগ নেত্রী সাদিয়া হক, ফারজানা সিদ্দীকা রাশু, মোবাশ্বিরা মাহিন প্রমুখ।
রংপুর মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহানুর ইসলাম সৌরভ জানান, করোনা সংকটকালীন এই সময়ে কৃষকরা শ্রমিকের অভাবে ধান কাটতে পারছে না। গত বছরের মতো এবারেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশক্রমে আমরা দরিদ্র কৃষকের ধান কেটে দিচ্ছি।
দরিদ্র কৃষক নন্দ রায় বলেন, আমি গরিব মানুষ। লকডাউনে শ্রমিক সংকটে ধান কাটা নিয়ে বড় দুঃশ্চিন্তায় ছিলাম। ছাত্রলীগের নেতা-কর্মীরা আমার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে। আমার আর কোন চিন্তা নেই। আমি তাদের কাছে কৃতজ্ঞ। এ সাহায্যের  কথা কখনো ভুলবো না।
বাংলার কথা/মে ০২, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn