যুব এশিয়া কাপ স্থগিত করেছে এসিসি

ছবি:এফএনএস২৪।

বাংলার কথা ডেস্ক ০ 

করোনাভাইরাসের থাবায় একে একে অনেক আন্তর্জাতিক সিরিজ কিংবা টুর্নামেন্ট স্থগিত হয়েছে। এবার স্থগিত হলো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৮ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল ছোটদের এশিয়া কাপ। করোনা পরিস্থিতির কারণে এই মুহূর্তে প্রতিযোগিতাটি আয়োজন করা সম্ভব হচ্ছে না। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) স্থগিত করেছে যুব এশিয়া কাপ।

আগামী বছর সুবিধাজনক সময়ে অনূর্ধ্ব-১৯ দলের প্রতিযোগিতাটি আয়োজন করা হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট ম্যানেজার মোহাম্মদ কায়সার নিশ্চিত করেছেন বিষয়টি। তিনি বলেছেন, ‘এশিয়া কাপ তো এসিসির টুর্নামেন্ট। ওরা এখনকার পরিস্থিতি বিবেচনায় এনে এশিয়া কাপ স্থগিত করেছে। যখন পরিস্থিতি অনুকূলে আসবে, তখন নতুন করে সূচি করা হবে। হয়তো সবকিছু ঠিক থাকলে ২০২১ সালে অনুষ্ঠিত হবে।’

আট দল নিয়ে আগামী মাসের ১৮ তারিখে শুরু হওয়ার কথা ছিল যুব এশিয়া কাপ। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও স্বাগতিক আরব আমিরাত সরাসরি খেলতো প্রতিযোগিতাটিতে। অন্যদিকে কোয়ালিফাই করে আরও দুটি দল মিলে মোট ৮ দলের টুর্নামেন্ট যুব এশিয়া কাপ। পরিস্থিতি উন্নতি হলে আগামী বছর সুবিধাজনক সময়ে ছোটদের এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই মাঠে গড়াবে। এশিয়া কাপ স্থগিত হলেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রস্তুতি ক্যাম্প চলবে। বিকেএসপিতে প্রধান কোচ নাভিদ নেওয়াজের অধীনে যুবারা তাদের প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন।

সূত্র:এফএনএস২৪।

বাংলার কথা/অক্টোবর ১৪, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: