যুগ পূর্তির দিনে শিক্ষার্থীদের রোকেয়ার প্রশাসনিক ভবন ঘেরাও

রংপুর অফিস ০
প্রতিষ্ঠার এক যুগ পূর্তির দিনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) অনলাইন ক্লাস চালুসহ সেশনজট নিরসনের দাবীতে প্রশাসনিক ভবন ঘেরাও করে অবরোধ করছে শিক্ষার্থীরা।

সোমবার (১২ অক্টোবর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছে ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগে গত বছরের ডিসেম্বর মাসে ফাইনাল পরীক্ষা দেয়ার পরও এখন পর্যন্ত ফলাফল প্রকাশ করা হয়নি। চার বছরের অনার্স কোর্স সাত বছরেও শেষ করতে পারেনি। এ বিষয়ে বারবার শিক্ষকদের জানালেও তারা কোন পদক্ষেপ নেননি।

তারা বলেন, ৮/১০ মাস আগে পরীক্ষা দিলেও ফলাফল প্রকাশ না করে উদাসীনতা দেখাচ্ছেন শিক্ষকেরা। করোনার সময়ে অন্যান্য বিভাগ অনলাইন ক্লাস শুরু করাসহ ফলাফল প্রকাশ করলেও তাদের বিভাগের শিক্ষকেরা উদাসীনতা দেখাচ্ছেন। গত ছয় মাসে বিভিন্নভাবে যোগাযোগ করার চেস্টা করলেও শিক্ষকরা কোন উত্তর দেননি বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। ফলে বাধ্য হয়ে উপাচার্যের হস্তক্ষেপ কামনা করে আন্দোলন করছেন তারা।

এ সময় অতিদ্রুত অনলাইন ক্লাস চালু, ফলাফল প্রকাশ, একাডেমিক ক্যালেন্ডার তৈরিসহ সেশনজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপের দাবি জানান। দাবি পূরণে কার্যকর পদক্ষেপ না নিলে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন শিক্ষার্থীরা।

বাংলার কথা/তিতাস আলম/অক্টোবর ১২, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: