সোমবার , ২৪ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

যশোরে আবারও অস্ত্র তৈরীর কারখানার সন্ধান

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৪, ২০২২ ১২:২৪ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
এবার অস্ত্র তৈরীর কারখানার সন্ধান পাওয়া গেছে যশোরের চাঁচড়ায়। ডিবি পুলিশ ওই কারখানা থেকে অস্ত্র ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার করেছে।একই সাথে ইকবাল নামে এক কারিগরকে আটক করেছে পুলিশ। সে চাচঁড়া ভাতুড়িয়া দাড়িপাড়া গ্রামের বাসিন্দা। নিজ বাড়িতেই অস্ত্র তৈরীর কারখানা বানিয়ে ইকবাল দেশের বিভিন্ন এলাকায় ওই অস্ত্র সরবরাহ করত বলে জানিয়েছে ডিবি পুলিশ।

ডিবি ওসি রুপন কুমার সরকার জানান, গোপন তথ্যের ভিত্তিতে রোববার সন্ধা রাতে তারা জানতে পারেন চাঁচড়ায় অস্ত্রধারী এক সন্ত্রাসী অবস্থান করছে। তাৎক্ষনিক একটি টিম ওই এলাকায় অভিযান চালায়। এসময় চাচঁড়া পূর্বপাড়া থেকে ইকবাল হোসেনকে একটি ওয়ান শুটারগানসহ আটক করা হয়। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে সে জানায় তার দখলে আরও অস্ত্র রয়েছে। রাত নয়টার পর চাঁচড়ার মধ্যপাড়া মকছেদের পুকুরের পাশ থেকে মাটি খুঁড়ে আরও একটি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়। এরপর ইকবালকে নিয়ে চাচঁড়া ভাতুড়িয়ার দাড়িপাড়ায় তার নিজ বাড়িতে হানা দেয় ডিবি পুলিশ। ইকবালের খাটের নিচ থেকে দুটি ওয়ান শুটারগানের গ্রিপ ,দুইটি স্টীলের পাত, একটি ব্যারেল , চারটি পাইপ,একটি বড় ব্যারেল পাইপ, দুটি লোহার ট্রেগারসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

ডিবি পুলিশ আরও জানায়, ইকবাল এলাকার চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী। তার বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে।
উল্লেখ্য, গত ১৩ অক্টোবর যশোর শহরের রাঙ্গামাটি গ্যারেজ এলাকায় অস্ত্র তৈরীর কারখানার সন্ধান পায় ডিবি পুলিশ। নিউ বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ নামের ওই কারখানা থেকে পাঁচটি পিস্তল , গুলি ও বিপুল অস্ত্র তৈরীর সরঞ্জামসহ দোকান মালিক ও কর্মচারিসহ তিনজনকে আটক করে তারা। পরে আসামিদের রিমান্ডে নিয়ে ওই কারখানার ভেতর থেকে মাটি খুঁড়ে অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। সর্বশেষ রোববার রাতে চাঁচড়ায় আবারো একটি অস্ত্র তৈরীর কারখানার সন্ধান পে লো ডিবি পুলিশ। এঘটনায় ডিবি পুলিশের এসআই শাহিনুর রহমান বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেছেন।

সর্বশেষ - প্রচ্ছদ