শনিবার , ১৫ অক্টোবর ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

যমুনায় মা ইলিশ ধরায় ১৯ জেলের কারাদণ্ড

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৫, ২০২২ ২:৫১ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় সিরাজগঞ্জের চৌহালীতে ১৯ জেলের প্রত্যেককে এক মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকেলে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার মোছা. আফসানা ইয়াসমিন ভ্রাম্যমাণ আদালতে এ দন্ড প্রদান করেন।

এর আগে শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১৯ জেলেকে আটক করা হয়। এসময় ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ১৩ কেজি ইলিশ জব্দ করা হয়। পরে ইলিশগুলো এতিম খানায় বিতরণ করা হয়েছে। দন্ডপ্রাপ্ত জেলেরা হলো-এনায়েতপুর থানার চালুহার গ্রামের মো. মোকাদ্দেস একই গ্রামের মো. জুয়েল খান, স্থলচর গ্রামের সোলেমান হোসেন, সবুর উদ্দিন, মো. মুসা মোল্লা ও মো. শাহাদত হোসেন, বালিয়াপাড়া গ্রামের মো. পারভেজ সরকার ও মো. হাসান, চাঁদপুর গ্রামের মো. হামিদ, চৌহালী থানার চর বাউশা গ্রামের আউয়াল একই উপজেলার দত্তকান্দি গ্রামের বাবু, একই গ্রামের সবুজ, বিল দাশুরিয়া গ্রামের আবুল হোসেন, মধ্য শিশুমুলিয়া গ্রামের হাফিজুল ইসলাম, হাপানিয়া গ্রামের ইয়াকুব, বেলকুচি উপজেলার দেলুয়া গ্রামের আশরাফুল, আলী আকবর, টাঙ্গাইল জেলার নাগরপুর থানার শাহজাহানী গ্রামের সেলিম ও একই থানার আটাপাড়া গ্রামের মনিরুল ইসলাম। আটকৃতদের বয়স ১৬ থেকে ৫০ বছরের মধ্যে।

উপজেলা নির্বাহী অফিসার আফসানা ইয়াসমিন জানান, সকাল থেকে যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়। এ সময় মৎস্য অধিদপ্তর রাজশাহী বিভাগ উপ-পরিচালক মো. আব্দুর রউফ, জেলা মৎস্য কর্মকর্তা সিরাজগঞ্জ মো. শাহীনূর ইসলাম উপস্থিত ছিলেন। তিনি জানান, অভিযানে জব্দকৃত ৫০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে দেয়া হয় এবং জব্দকৃত ১৩ কেজি এতিমখানায় বিতরনের নির্দেশ দেয়া হয়েছে।

সর্বশেষ - প্রচ্ছদ