বৃহস্পতিবার , ১৩ অক্টোবর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

যমুনায় ইলিশ ধরায় ১৪ জেলের কারাদণ্ড

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৩, ২০২২ ২:৫১ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
টাঙ্গাইলে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ মাছ ধরার অপরাধে ১৪ জন জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জেলেদের কাছ থেকে উদ্ধার করা এক লাখ মিটার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার যমুনা নদীর ভুঞাপুর উপজেলার গোবিন্দাসী, নিকরাইল, গাবসারা ও অর্জুর্না ইউনিয়নের অংশে অভিযান চালিয়ে ১৪ জন জেলেকে ইলিশ মাছ ধরার জালসহ আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. ইশরাত জাহান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদন্ড দেন।

অর্থদন্ডপ্রাপ্ত জেলেরা হচ্ছেন- শহীদ, শাহআলম, আব্দুল হাকিম, আলিমুদ্দিন, সাইফুল, হযরত আলী, সাইফুল, আলমগীর, জসিম, মুঞ্জর আলী, সুরুজ্জামান, মজিদ, আব্দুল্লাহ ও কামরুল। তারা সবাই ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের বাসিন্দা।

ভূঞাপুর উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাচার্য্য জানান, সরকারি নির্দেশ অমান্য করে জেলেরা যমুনা নদীতে মা ইলিশ ধরছিল। খবর পেয়ে যমুনা নদীর বিভিন্ন পয়েণ্টে পুলিশের সহায়তায় অভিযান চালানো হয়। এসময় ইলিশ ধরার জালসহ ১৪ জন জেলেকে আটক করে ভ্রাম্যমান আদালতের সামনে উপস্থাপন করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. ইশরাত জাহান তাদেরকে অর্থদণ্ড প্রদান করেন। এসময় এক লাখ মিটার উদ্ধার হওয়া জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত