মেসি-রোনালদো এবার একই জার্সিতে

বাংলার কথা ডেস্ক ০

এক মহা ইতিহাস ফুটবল বিশ্বে ঘটতে পারে। যা এর আগে ঘটেনি। গ্রহের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো খেলবেন একই জার্সিতে।  এমন এক গুঞ্জনই ওঠেছে, যা সত্যি হলে ভবিষ্যতে এক সঙ্গে দেখা যাবে মেসি-রোনালদোকে। পর্তুগিজ উইঙ্গারকে কাতালানদের কাছে বিক্রি করতে চায় জুভেন্টাস; আর এই ক্রয়-বিক্রয় যদি আলোর মুখ দেখে, তবে ক্যাম্প ন্যুয়ে থাকবেন বিশ্বের দুই সেরা তারকা। রোনালদোকে বার্সেলোনার কাছে বিক্রি করতে চাওয়ার বিষয়টি জানিয়েছেন স্প্যানিশ সাংবাদিক গুইলেম বালাগি। বিবিসি ৫ রেডিওর এক লাইভ অনুষ্ঠানে তিনি বলেন, রোনালদোকে সব জায়গায় বিক্রির প্রস্তাব দেয়া হয়েছে। তার মধ্যে বার্সেলোনাও রয়েছে।

রোনালদো জুভেন্টাসে বছরে পান ৩১ মিলিয়ন ইউরো। মূলত ইতালিয়ান চ্যাম্পিয়নদের পক্ষে এত বিপুল অঙ্কের অর্থ দিয়ে ৩৫ বছর বয়সী ফরোযার্ডকে তুরিনে রাখা আর সম্ভব হচ্ছে না। তার জন্য রোনালদোকে অন্য ক্লাবের কাছে হস্তান্তর করতে চায় জুভিরা। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে অন্যান্য ক্লাবের মতো আর্থিক ঝুঁকিতে পড়েছে তুরিনের বুড়িরাও। আর তাই এ সিদ্ধান্ত। সাংবাদিক বালাগি আরো বলেন, সে (রোনালদো) যে পরিমাণ আয় করে তাতে আমি নিশ্চিত নই, তারা সহজে এর থেকে মুক্তি পাবে কি-না। আসলে সে এখনো ২৩ মিলিয়ন ইউরো আয় করে। যেটা সে রিয়াল মাদ্রিদে থাকতে আয় করতো। তার এতো টাকা কারা পরিশোধ করতে পারবে?’

রোনালদোকে বিক্রির জন্য জুভিরা রিয়াল মাদ্রিদ-বার্সেলোনাসহ আরো বেশ কয়েকটি ইউরোপের শীর্ষ ক্লাবকে রোনালদোকে বিক্রির প্রস্তাব দিয়েছে। কিন্তু তার সাবেক ক্লাব রিয়াল সরাসরি জানিয়ে দিয়েছে, সান্তিয়াগো বার্নাব্যুতে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা না আনার। বেশ কয়েকদিন আগে গুঞ্জন ওঠে, প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিতে পারেন রোনালদো। এছাড়া সিআর সেভেনকে বিক্রির ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের কয়েকটি ক্লাবের সঙ্গেও যোগাযোগ করেছে জুভেন্টাস। কিন্তু এখনও কোথাও থেকে সবুজবাতি দেখেনি তারা।

সূত্র:বাংলানিউজ.এইউ.কম।

বাংলার কথা/ আগষ্ট ১৪, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: