মেট্রোপলিটন প্রেসক্লাবে আলোচনা সভা চিত্রাংকন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক ০
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভা, শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) ক্লাবভবনে আযোজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী নিউ গর্ভমেন্ট ডিগ্রী কলেজের অধ্যক্ষ এস এম জারজিস কাদির, রাজশাহী পুলিশ লাইন শহীদ মামুন মাহমুদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম মাওলা, দৈনিক সোনারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হাসান মিল্লাত ও দৈনিক সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলী।

প্রেসক্লাবের সভাপতি মোঃ মোমিনুল ইসলাম বাবু’র সভাপতিত্বে ও সাধারণ সস্পাদক মোঃ আজিজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের সহ-সভাপতি জাবীদ অপু,  যুগ্ম-সাধারণ সস্পাদক রাশেদ ইবনে ওবায়েদ রিপন, নির্বাহী সদস্য শফিকুল ইসলাম, কাজী গিয়াস, লেখক মনোরঞ্জন নন্দী ও সিটি প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ জুলফিকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ফজলে হোসেন বাদশা এ ধরনের প্রতিযোগিতার প্রসংশা করে বলেন, আমাদের মুক্তিযুদ্ধ ও ভাষা সংগ্রামের ইতিহাস আমাদের নতুন প্রজন্মের মাঝে আরো বেশি বেশি করে তুলে ধরতে হবে। মেট্রোপলিটন প্রেসক্লাবের এই প্রতিযোগিতার মধ্য দিয়ে নতুন প্রজন্ম আরো উজ্বীবিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Press-1

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সংশ্লিষ্ট তিনটি বিভাগে মোট ৮০ জন শিশু-কিশোর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গরহণ করে।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন রাজশাহী শিশু একাডেমীর চিত্রাংকন শিক্ষক সুব্রত কুমার দাস ও লায়লা আর্ট স্কুলের পরিচালক মাহফুজা জামান শিল্পী।

প্রতিযোগিতায় “ক” বিভাগ থেকে সিলভিয়া হাসান রোজী, নাদিয়া ইসলাম প্রতিভা ও আদর্শ চৌধুরী, “খ” বিভাগ থেকে অরণী, দীপ শিখা দাশ ও রওহুন তাসনীম এবং “গ” বিভাগ থেকে জুবাইদা যোহরা সাদিয়া, রাজন্যা ত্রিধা ও মুস্তারিন মনির যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে।

বাংলার কথা/পিআর/ফেব্রুয়ারি ২০, ২০১৬

One thought on “মেট্রোপলিটন প্রেসক্লাবে আলোচনা সভা চিত্রাংকন প্রতিযোগিতা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: