মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে দলীয় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

নওগাঁ প্রতিনিধি o
নওগাঁর মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে দলীয় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। রোববার (৪ অক্টোবর) উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মাঝে নৌকা ও ধানের শীষের প্রতীক বরাদ্দ দেয়া হয়। এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটানিং কর্মকর্তা মাহমুদ হাসান উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাচন অফিস কার্যালয় সুত্রে জানা গেছে, আগামি ২০ অক্টোবর মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে একজন মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন। এরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মকে ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে এসএম আহসান হাবীব। এদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব মনোনয়নপত্র জমা না দেয়ায় আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সুত্রটি আরও জানায়, উপজেলা চেয়ারম্যান সরদার জসিম উদ্দিনের মৃত্যুর পর পদটি শূন্য ঘোষনা করা হয়। ওই পদে আগামি ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আলহাজ্ব মোল্লা এমদাদুল হক ও ধানের শীষ প্রতীক নিয়ে মকলেছুর রহমান মকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানিং কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দের পর থেকে প্রচার-প্রচারণা শুরু হয়ে গেছে। প্রত্যেকদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রচার-প্রচারণা করা যাবে। প্রার্থীরা যাতে আচরনবিধি লঙ্ঘণ করতে না পারে সেদিকে সার্বক্ষনিক নজরদারি করা হবে।
প্রসঙ্গত গত ৬ জুলাই মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। সরদার জসিম উদ্দিন ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন।
বাংলার কথা/সাজ্জাদুল তুহিন/অক্টোবর ০৪, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: