আজ- মঙ্গলবার, ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

আড়ানীতে মুক্তারের প্রচারে নারী-পুরুষের ঢল

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নুরুজ্জামান, বাঘা (রাজশাহী) o

আসন্ন আড়ানী পৌরসভা নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের আগের দিন সোমবার (২৮ ডিসেম্বর) আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থীর মধ্যে তরুণ ছাত্রলীগ নেতা রিবন আহাম্মেদ বাপ্পীকে মাঠে দেখা যায়নি। তবে সমাবেশ ও মিছিল করে মাঠ কাঁপিয়েছে অপর বিদ্রোহী প্রার্থী মুক্তার আলী।

সোমবার (২৮ ডিসেম্বর) বিকেলে আড়ানী পৌরসভার ৫ নং ওয়ার্ড শাহাপুর গ্রামে গিয়ে দেখা যায়, বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুক্তার আলী প্রায় দেড় হাজার নারী পুরুষ নিয়ে সমাবেশ করছেন।

সমাবেশে মুক্তার আলী ভোটারদের উদ্দেশ্যে বলেন, ‘আমি আপনাদের সন্তান হিসাবে আর একটিবার মেয়র হতে চাই। আপনারা আমাকে সেই সুযোগ দিবেন। আমার চলার পথে যদি কোন ভুল-তত্রুটি হয়ে থাকে, সেটা নিজের সন্তান মনে করে ক্ষমা করে দিবেন।’

তিনি আওয়ামী লীগের দলীয় প্রার্থী শহীদুজ্জামান শহীদকে উদ্দেশ্য করে বলেন, আপনি কীভাবে কোন পন্থায় মনোনয়ন পেয়েছেন, সেটা আড়ানীবাসী জেনে গেছে। গত নির্বাচনে রেললাইনের উত্তরে আপনার নিকটতম তিনটি ওয়ার্ড থেকে সাড়ে তিন হাজার ভোটের মধ্যে আপনি নৌকা প্রতীকে ভোট দিতে পেরেছেন মাত্র ২৭৫টি ভোট। আর বাকি ভোট পেয়েছিল বিএনপি। তাহলে এবার আপনি জয়ের চিন্তা করেন কীভাবে ?’  তিনি কোনক্রমে যাতে রেললাইনের উত্তর থেকে মেয়র নির্বাচিত না হন, সে কথা ব্যক্ত করে আবারও ভোট প্রার্থনা করেন তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ৫ নং শাহাপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আজিবর রহমান, সাধারণ সম্পাদক মুক্তার রহমান, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সালাম, সাবেক ইউপি সদস্য শাহাবাজ আলী, আড়ানী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শামিম হোসেন, সমাজসেবক মজনু সরকার, জামাল উদ্দিন, ৭-৮ ও ৯ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থী মাসুদা পারভীন।

সমাবেশ শেষে একটি বিশাল মিছিল পৌর এলাকার বিভিন্ন পাড়া-মহল্লা ঘুরে আড়ানী বাজার হয়ে আবারো আগের স্থানে এসে শেষ হয়।

অপরদিকে, আরেক বিদ্রোহী প্রার্থী রিবন আহাম্মেদ বাপ্পী সোমবার কোন গণসংযোগ করেননি। সন্ধ্যায় তার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

তবে তার নিকটতম এক কর্মী জানান, বাপ্পীকে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর জন্য দলের উপর মহল থেকে চাপ দেওয়া হয়েছে। শেষ পর্যন্ত কী হবে সেটি এখনও বলা যাচ্ছে না।

বাংলার কথা/ডিসেম্বর ২৮, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn