আজ- শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

মাজার জেয়ারত করে আড়ানীতে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র জমা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক ০

দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে শাহ দৌলা ( রহ) এর মাজার জিয়ারত করে রিটার্নিং অফিসারের কাছে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মোঃ তোজাম্মেল হক। রবিবার (২০ ডিসেম্বর) বাঘা উপজেলা নির্বাহী অফিসার ও আড়ানী পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার শাহিন রেজার কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

মনোনয়নপত্র জমা শেষে আড়ানী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি দল মনোনীত মেয়র প্রার্থী মোঃ তোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, নিরপেক্ষ নির্বাচন হলে এবং ভোটাররা ভোট দেওয়ার সুযোগ পেলে আগামি ১৬ জানুয়ারির নির্বাচনে তিনি মেয়র পদে নির্বাচিত হবেন।

শাহ দৌলা ( রহ) এর মাজার জিয়ারতকালে তোজাম্মেল হকের সাথে  ছিলেন বাঘা উপজেলা বিএনপির আহবায়ক ফকরুল হাসান বাবলু, সদস্য সচিব আশরাফ আলী মনিল, আড়ানী পৌরসভা বিএনপির যুগ্ম আহবায়ক সুজাত আহমেদ তুফান, সদস্য সচিব রবিউল ইসলাম, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, রহিমুদ্দিন মাষ্টার, বাঘা পৌরসভা বিএনপির সাবেক সভাপতি কামাল হোসেন, আড়ানী পৌরসভা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সিনিয়র নেতা অধ্যাপক রুহুল আমিন, আফতাব, সেলিম, তুফান, আওয়াল, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি মহিদুল ইসলাম জুয়েল, উপজেলা যুবদলের আহবায়ক রুহুল আমিন, যুবনেতা জাহাঙ্গীর, পলাশ, মিলন, উপজেলা জিয়া পরিষদের সভাপতি বাবুল হোসেন, উপজেলা  বিএনপির সদস্য সুরুজ্জামান সুরুজ, মকলেছুর রহমান মুকুল, বাজুবাঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমেদ রঞ্জু, অমল, বাদশা, রেজাউল, আখের,  থান্দার, দস্তুল, ফিরোজ, এনামুল, রফিকুল, মজিবর রহমান, তফি, জুয়েল, মামুন, নুরুল ইসলাম, টিপু, মাহাতাব , রাঙ্গা, জেলা যুবদলের সহ সভাপতি সালেহ আহমেদ সালাম, আলমগীর হোসেন, আব্দুল লতিফ, আজমল, জেলা ছাত্রদলের সহ সভাপতি শফিকুল ইসলাম শফি সহ অনেকে।

এদিকে, আড়ানী পৌরসভার মনোনয়ন না পেয়ে বিএনপি দলীয় মেয়র প্রার্থী তোজাম্মেল হককে অবাঞ্চিত ঘোষণা করায় সাবেক মেয়র নজরুল ইসলামের বিরুদ্ধে স্থানীয় বিএনপিতে ক্ষোভ দেখা দিয়েছে।

শনিবার বিকালে আড়ানী মাধ্যমিক ও কারিগরি স্কুলের হলরুমে প্রতিবাদ সভা ডেকে তৃণমূলের মতামত উপেক্ষা করে দলীয় মনোনয়ন দেওয়ার অভিযোগ তুলে বক্তব্য রাখেন নজরুল ইসলাম। এ সময় তিনি জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে নানা অভিযোগ উত্থাপন করেন।

জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী নজরুল ইসলামের অভিযোগকে আপত্তিকর, শিষ্টাচার বহির্ভুত এবং মানহানিকর দাবি করে বলেন, মেয়র পদে নজরুল ইসলামকে মনোনয়ন দিলে যাচাই-বাছাইকালে তা বাতিল হয়ে যেতো। কারণ, নজরুল ইসলাম যে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন, তা এরই মধ্যে সরকারি হয়ে গেছে। নজরুল ইসলাম বিষয়টি নিয়ে নির্বাচন কর্মকর্তাদের সাথে নিজে কথা বলে নিশ্চিত হয়েছেন যে, তিনি চাকরিরত অবস্থায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না। এরপরও তিনি দল মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় এবং জেলা বিএনপির বিরুদ্ধে বিষোদগার করায় দলীয় শৃংখলা ভঙ্গ করেছেন। বিষয়টি নিয়ে জেলা বিএনপির সভায় আলোচনা করে নজরুল ইসলামের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আবু সাইদ চাঁদ বলেন, নিজের প্রার্থীতা যাচাই-বাছাইকালে বাতিল হয়ে যাবে জানার পরও নজরুল ইসলাম দলীয় মনোনয়ন চেয়ে সরকারের পক্ষে কাজ করেছেন। তাকে দলীয় মনোনয়ন দিলে তার প্রার্থীতা বাতিলের পর আওয়ামী লীগ প্রার্থী বিরোধী দলের মোকাবেলা না করেই মেয়র হয়ে যেতেন। আড়ানী পৌর এলাকাসহ পুরো রাজশাহীকে বিএনপির ঘাঁটি দাবি করে চাঁদ বলেন, নিরপেক্ষ নির্বাচন হলে এবং জনগণ ভোট দেওয়ার সুযোগ পেলে শুধু আড়ানী নয়, জেলা সব কয়েকটি পৌরসভায় বিএনপির প্রার্থীরা মেয়র নির্বাচিত হবেন।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে আগামি ১৬ জানুয়ারি বাঘার আড়ানী, গোদাগাড়ীর কাঁকনহাট ও বাগমারার ভবানীগঞ্জ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব পৌরসভায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারীদের জন্য মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ছিল আজ রবিবার (২০ ডিসেম্বর)। মনোনয়নপত্র যাছাই-বাছাই হবে ২২ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ৩০ ডিসেম্বর।

বাঘার আড়ানী পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৮৮৪। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৮ ও নারী ভোটার ৭ হাজার ১০৬ জন।

বাংলার কথা/ডিসেম্বর ২০, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn