আজ- শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

ভ্যান রেখে রাস্তা বন্ধে কোনঠাসা অসহায় পরিবার

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp


লালমনিরহাট প্রতিনিধি o
লালমনিরহাটের হাতীবান্ধায় পূর্ব শত্রুতার জেরে ময়না নামে এক বিধবা নারীর পরিবারের চলাচলের একমাত্র রাস্তায় ভ্যান রেখে পথ বন্ধ করে দেয়া অভিযোগ পাওয়া গেছে প্রভাবশালী গোলাপের বিরুদ্ধে। এতে করে কোনঠাসা হয়ে প্রায় ১৫দিন ধরে মানবেতর জীবন যাপন করছে অসহায় পরিবারটি।  এ ঘটনায় গত ৬ সেপ্টেম্বর থানায় লিখিত অভিযোগ করা হলেও অদৃশ্য কারণে পুলিশ এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করেন নাই।
জানা গেছে, উপজেলার বড়খাতা ইউনিয়নের পূর্ব সারডুবি গ্রামে দুই মেয়েকে নিয়ে ২শতক জমিতে বসবাস করেন বিধবা ময়না। অন্যের জমি বর্গা ও অন্যের বাসায় কাজ করে কোন রকম সংসার চলে তাদের। পূর্ব শত্রুতার জেরে প্রতিবেশী গোলাপ ও আসাদুল একত্রে বিধবা ময়নার চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গোলাপের বাড়ি লাগোয়া রাস্তাটি ময়নাদের চলাচলের একমাত্র রাস্তা। ময়নাদের বাড়ি থেকে বের হতে হলে সেই রাস্তাটিই ব্যবহার করতে হয়। কিন্তু সেই রাস্তাটিতে ভ্যান গাড়ি রেখে বন্ধ করে দিয়েছেন গোলাপ ও আসাদুল। এতে করে বাড়ি থেকে বের হতে পারছে না ময়না ও তার পরিবার। জরুরি প্রয়োজনে অনেক কষ্ট করে সেই রাস্তা দিয়ে পাড় হতে হয়।
এ বিষয়ে জানতে গোলাপ ও আসাদুলের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তারা ছটকে পড়েন। এমনকি তাদের পরিবারের সদস্যরাও সংবাদকর্মীর সাথে এ বিষয়ে কোন কথা বলতে রাজি হয়নি।
এ বিষয়ে ভুক্তভোগি ময়না বলেন,‘ গোলাপ ও আসাদুল বিভিন্নভাবে আমাদের উপর নির্যাতন করেন। তারা আমাকে এখান থেকে চলে যেতে বলে। আমার সামান্য জমিটুকু দখলের নিতে চাই। আর তাই আমার চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দিয়েছেন। ’
এ বিষয়ে হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলম জানান, অভিযোগ পাওয়া গেছে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
বাংলার কথা/রবিউল ইসলাম রবি/ সেপ্টেম্বর ২২, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn