ভার্চুয়ালি পালিত হবে হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিউজ ডেস্ক :
নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী আগামীকাল ১৯ জুলাই। মহামারী করোনাভাইরাসের সংক্রমণের বিষয়টি মাথায় রেখে এবার তার মৃত্যুবার্ষিকী পালন করা হবে ভার্চুয়ালি। লেখকের সৃষ্টি চরিত্রকে কেন্দ্র করে গড়ে ওঠা নেত্রকোনার তরুণদের সংগঠন হিমু পাঠক আড্ডা প্রতিবছর হিমুদের র‌্যালিসহ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে প্রিয় লেখকের জন্ম এবং মৃত্যুবার্ষিকীকে ঘিরে। কিন্তু এ বছর করোনার অতিমারিতে স্বাস্থ্যবিধি মানতে তেমন উদ্যোগ নিচ্ছে না বলে জানান সংগঠনের নেতৃবৃন্দ।
তারা বলেন, গত বছরেও সীমিত পরিসরে লেখকের মৃত্যুবার্ষিকী এবং জন্মবার্ষিকী পালিত হয়েছে। কিন্তু এ বছর হিমু পাঠক আড্ডার সদস্যরা অনেকেই করোনা আক্রান্ত। কেউ কেউ হারিয়েছেন স্বজন। এ বছর লেখকের মৃত্যুবার্ষিকী পালন করা হবে অনলাইনে।

 

এ উপলেক্ষে হিমু পাঠক আড্ডা ফেসবুক পেইজ থেকে সোমবার লেখক স্মরণে ‘স্মরণ কথন’ এর আয়োজন করেছে। এতে লেখক সর্ম্পকে আলোচনা করবেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সাংবাদিক শ্যামলেন্দু পাল, লেখক গবেষক স্বপন পালসহ হুমায়ুনভক্তরা।

 

অনুষ্ঠানটি পরিচালনা করবেন সংগঠনের কর্ণধার প্রতিষ্ঠাতা আলপনা বেগম। এছাড়াও লেখকের জন্মস্থান নানার বাড়ি মোহনগঞ্জের শেখ বাড়িতে এবং পৈত্রিক ভিটা কেন্দুয়ার কুতুবপুরে নিজ প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপিঠে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১২ সালে যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হুমায়ূন আহমেদ।

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn