ভারতের হয়ে পাকিস্তানী সেনাবাহিনীর উপর হামলা করছে নওয়াজ : ইমরান খান

বাংলার কথা ডেস্ক ০ 

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান ও প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের অভিযোগ পালটা অভিযোগে ‘গণতান্ত্রিক’ সরকারে সর্বশক্তিমান সেনার হস্তক্ষেপের বিষয়টি আবারও স্পষ্ট হয়ে গিয়েছে। এবার পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর অভিযোগ, ভারতের হয়ে পাকিস্তানী সেনাবাহিনীর উপর হামলা চালাচ্ছেন নওয়াজ শরিফ। ডন।

কয়েকদিন আগেই লন্ডন থেকে ভারচুয়াল বৈঠকে ইমরান খানের বিরুদ্ধে তোপ দেগেছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। ফের সক্রিয় রাজনীতিতে ফিরে বিরোধীদের ঐক্যবদ্ধ করে তিনি বলেছিলেন, “ইমরানের বিরুদ্ধে নয়, তাকে যারা প্রধানমন্ত্রীর পদে বসিয়েছে, আমাদের লড়াই তাদের বিরুদ্ধে।”

তার অভিযোগ পাক সেনাবাহিনীর স্নেহধন্য হয়েই মসনদে বসেছেন বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। শুধু তাই নয়, ইমরানের আমলে দেশের আর্থিক পরিস্থিতির বেহাল দশা এবং প্রশাসনিক কাজে সেনার নাক গলানো প্রসঙ্গও তুলেছিলেন শরিফ।

এদিকে একটি বেসরকারি টিভিতে দেয়া দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান খান বলেন, “রাজনৈতিক উদ্দেশ্য পূরণ করতে ভয়ংকর খেলা খেলছেন নওয়াজ শরিফ। তিনি ভারতের ইশারায় পাক সেনাবাহিনীর বিরুদ্ধে মন্তব্য করছেন। আলতাফ হুসেনও একই খেলা খেলেছিলেন। আমি ১০০ শতাংশ নিশ্চিত নওয়াজকে মদত দিচ্ছে ভারত।”

প্রসংগত প্রধানমন্ত্রী থাকাকালীন দুর্নীতি মামলায় ২০১৭ সালে দোষী সাব্যস্ত হন  নওয়াজ শরিফ। পাক সুপ্রিম কোর্টের নির্দেশে ৭ বছরের কারাবাসের শাস্তি হয়। মাস কয়েক আগে জেলে থাকাকালীন গুরুতর অসুস্থ হয়ে পড়ায় জামিন নিয়ে ব্রিটেনে যান চিকিৎসার জন্য। জামিনের মেয়াদ শেষ হয়ে গেলেও না ফেরায় পাক প্রশাসন তাকে ‘পলাতক’ ঘোষণা করে। নওয়াজ শরিফ বরাবর অভিযোগ করে এসেছেন যে সেনার অঙ্গুলি হেলনে তার মতো বিরোধীদের কোণঠাসা করার চেষ্টা করেছেন ইমরান খান।

বাংলার কথা/অ.পা/ অক্টোবর ০২, ২০২০

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: