সোমবার , ৩১ অক্টোবর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

ভারতের গুজরাটে  ব্রিজ ধসে নিহত বেড়ে ১৪১, উদ্ধার ১৭৭

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ৩১, ২০২২ ১:২৯ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ভারতের পশ্চিমাঞ্চলীয় গুজরাট রাজ্যে একটি ঝুলন্ত সেতু ধসে পড়েছে। এতে নিহতের সংখ্যা বেড়ে ১৪১ জনে দাঁড়িয়েছে। প্রায় ১৭৭ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার কর্মীরা এখনও নিখোঁজ আরও কয়েকজনের সন্ধান করছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর এনডিটিভির।

ভারতীয় পুলিশের রাজকোট রেঞ্জ আইজি অশোক যাদবের বরাত দিয়ে সোমবার (৩১ অক্টোবর) সকালে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ওই সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গুজরাটে ছিলেন। তিনি জরুরি উদ্ধার অভিযানের নির্দেশ দিয়েছেন। অনেক স্থানীয় বাসিন্দাও আহতদের উদ্ধারের প্রচেষ্টায় যোগ দিয়েছেন।

ভারতের প্রধানমন্ত্রী এ দুর্ঘটনার বিষয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের সঙ্গেও কথা বলেছেন এবং তাকে পরিস্থিতি খতিয়ে দেখতে বলেছেন। দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংঘভি মরবি চলে গেছেন।

সেতুটি মাঝখানে ভেঙে পড়েছে বলে মনে হচ্ছে, তবে আরও বিশদ তথ্য এখনও জানা যায়নি।

জানা গেছে, রোববার সন্ধ্যায় গুজরাটের মরবি জেলার মাচ্চু নদীর ওপর একটি ঝুলন্ত সেতু ভেঙে এসব মানুষ হতাহত হয়েছে। আহতদের অনেককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। প্রথমে স্থানীয় বাসিন্দাদের সাহায্যে উদ্ধারকাজ চললেও, পরে ফায়ার সার্ভিস বাহিনী আর পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যেয়ে উদ্ধারকাজ শুরু করে। এখনও উদ্ধারকাজ চলছে। পরিস্থিতির মোকাবেলায় অনেকগুলো অ্যাম্বুল্যান্সকে ঘটনাস্থলে নিয়ে আসা হয়েছে। সেতুটি ভেঙে পড়ার পরে কিছু মানুষ সাঁতরে তীরে আসার চেষ্টা করেন। কিছু মানুষকে ভাঙা সেতুর রেলিং ধরে প্রাণ বাঁচানোর চেষ্টা করতেও দেখা যায়। স্থানীয় বাসিন্দাদের একাংশ জানান, সেতুর ওপরে যারা ছিলেন, তাদের অধিকাংশই ছিলেন পর্যটক।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, রক্ষণাবেক্ষণের পর পাঁচ দিন আগেই নতুন করে চালু করা হয়েছিল সেতুটিকে। ছয় দিনের মাথাতেই ঘটে যায় এ দুর্ঘটনা।

এ ঘটনার পরই গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলকে ফোন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি রাজ্য প্রশাসনকে উদ্ধারকাজে গতি আনার নির্দেশ দিয়েছেন। পরে প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, “দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য এবং পরিস্থিতির দিকে সজাগ নজর রাখার জন্য তিনি সংশ্লিষ্ট সকল পক্ষকে নির্দেশ দিয়েছেন।” সূত্র : এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া

সর্বশেষ - প্রচ্ছদ