বুধবার , ২৬ অক্টোবর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

ভারতীয়দের ইউক্রেন ছাড়ার পরামর্শ মোদির

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৬, ২০২২ ২:০৩ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
অবিলম্বে ভারতীয়দের ইউক্রেন ছাড়ার পরামর্শ দিয়েছে নরেন্দ্র মোদি সরকার। ‘যেভাবেই হোক’ ভারতীয়দের ইউক্রেন ছাড়তে এক সপ্তাহের মধ্যে মঙ্গলবার (২৫ অক্টোবর) দ্বিতীয়বার মতো এ পরামর্শ দিয়েছে নয়াদিল্লি।

এর আগে গত ১৯ অক্টোবর নয়াদিল্লি ভারতীয় নাগরিকদের সতর্ক করেছিল। ইউক্রেনের পরিস্থিতি আরও সংকটজনক হওয়ার জেরে শিক্ষার্থী এবং নাগরিকদের দেশে ফেরত আসার বার্তা দেয় নয়াদিল্লি।

নতুন পরামর্শে ভারত সরকার জানিয়েছে, গত ১৯ অক্টোবরের নির্দেশনা অনুযায়ী ভারতীয় সব নাগরিককে অবিলম্বে ইউক্রেন ছাড়ার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে। যেভাবে হোক ইউক্রেন ছাড়ুন।

যেকোনো ধরনের সহায়তার জন্য এবং সীমান্তে আসার জন্য যোগাযোগ নম্বর দিয়েছে নয়াদিল্লি। +৩৮০৯৩৩৫৫৯৯৫৮, +৩৮০৬৩৫৯১৭৮৮১, +৩৮০৬৭৮৭৪৫৯৪৫ এই নম্বরে ফোন করে সহায়তা পাওয়া যাবে। সীমান্ত পার করার জন্য ভারতীয় দূতাবাসে ফোন করে সাহায্য চাওয়া যাবে। মঙ্গলবার কিয়েভে ভারতীয় দূতাবাস এই যোগাযোগ নম্বর প্রকাশ করেছে।

গত ফেব্রুয়ারি মাস থেকে রাশিয়া-ইউক্রেন সংঘাতের জেরে ইউক্রেনে অধ্যয়নরত শিক্ষার্থীদের দেশে ফেরানোর ব্যবস্থা করে নয়াদিল্লি। বহুদিন ধরেই ভারতীয় মেডিকেল শিক্ষার্থীদের জন্য উচ্চশিক্ষার গন্তব্য ইউক্রেন। কিন্তু রাশিয়ার আগ্রাসনের কারণে সেই দেশে এখন পরিস্থিতি সংকটজনক।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

সর্বশেষ - প্রচ্ছদ