রবিবার , ৩০ অক্টোবর ২০২২ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

ভারতকে হারিয়ে পয়েন্ট শীর্ষে দক্ষিণ আফ্রিকা

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ৩০, ২০২২ ৪:১২ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
জিম্বাবুয়েকে হারিয়ে আজ দুপুরেই পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠেছিল বাংলাদেশ। দিনের শেষ ম্যাচে ভারত জিতলে সে জায়গা অক্ষুন্নও থাকতো সাকিবদের। কিন্তু গুরুত্বপূর্ণ এ ম্যাচে রোববার দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হেরেছে ভারত।

পার্থ স্টেডিয়ামের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে জয়ের নায়ক ডেভিড মিলার। তাকে যোগ্য সঙ্গ দিয়েছে মার্করাম। দুজনের অবিচ্ছিন্ন ৭৬ রানের জুটিতেই ম্যাচ থেকে ছিটকে যায় ভারতীয়রা। এ জয়ে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে এখন দক্ষিণ আফ্রিকা। সমান ৪ পয়েন্ট করে থাকলেও রান রেটের কারণে বাংলাদেশের চেয়ে এক ধাপ এগিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। টেবিলের তিনে আছে সাকিব আল হাসানের দল।

পার্থের বিশাল মাঠে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের সে সিদ্ধান্তকে ভুল প্রমাণ করতে অবশ্য খুব একটা সময় নেননি দক্ষিণ আফ্রিকার পেসাররা। দুর্দান্ত সুইং-বাউন্সে প্রথম ঘন্টার পুরোটাই জিতে নিয়েছেন এনগিডি-নর্টজেরা।

শুরুটা হয়েছে রোহিতকে দিয়ে। ১৫ রান করে ভারতীয় অধিনায়ক ক্যাচ দিয়ে ফেরেন এনগিডির বলে। একই ওভারে ফেরেন আরেক ওপেনার রাহুলও। দুই ওপেনারের বিদায়ের পর ২৩ রান যোগ করতেই আরও ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ভারত। পঞ্চম উইকেটে দিনেশ কার্তিককে নিয়ে কিছুটা ইনিংস মেরামতের কাজ করছেন যাদব। যদিও ৫২ রানের সে জুটিতে কার্তিকের অবদান ছিল মাত্র ৬ রান। ৪০ বলে ৬৮ রান করে যাদব ফিরলে আবারও ভাটা পড়ে রানে। ১৩৩ রানে থামে ভারতের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ ওভারে ২৯ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়েছেন এনগিডি। তিনটি উইকেট পেয়েছেন ওয়াইন পার্নেল। আর একটি উইকেট গেছে নর্টজের ঝুলিতে। জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতে বিপর্যয়ে পড়ে দক্ষিণ আফ্রিকাও। ২৪ রানে ৩ উইকেট হারানো দলটিকে পরে পথ দেখান ডেভিড মিলার ও মার্করাম। ৪১ বলে ৫২ রান করে মার্করাম আর্শদীপের শিকার হয়ে ফিরলেও রানের চাকা সচল রাখেল মিলার। ৪৬ বলে ৫৯ রানের অপরাজিত থেকে দলকে নিয়ে গেছেন জয়ের বন্দরে।

সর্বশেষ - প্রচ্ছদ