আজ- শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

ব্রহ্মগাছাতে ১০শয্যা বিশিষ্ট মা-শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

সিরাজগঞ্জ প্রতিনিধি o
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের বাজারে ১০শয্যা  বিশিষ্ট মা-শিশু কল্যাণ কেন্দ্রের আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করা হয়েছে।
আজ শনিবার (১৯ সেপ্টেম্বর ) সকাল ১১টার দিকে, মা-শিশু কল্যাণ কেন্দ্রের ফিতা কেটে, ফলক উন্মোচন করে শুভ উদ্বোধন করেন সিরাজগঞ্জ-৩, রায়গঞ্জ-তাড়াশ,সলংগা আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ ।
এ সময় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,‘ এই মা-শিশু কল্যাণ কেন্দ্রের শুভ উদ্বোধন হল এই চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের   ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তারা সঠিকভাবে দায়িত্ব পালন করবে। তাদের  দ্বারা কোন রোগী যেন হয়রানির শিকার না হয়। সেদিকে সবাই খেয়াল করবেন। ’
তিনি আরো বলেছেন,‘ মাননীয় প্রধানমন্ত্রী  জননেত্রী শেখ হাসিনা সরকার    উন্নয়ন করে যাচ্ছে। অনুরুপ  সিরাজগঞ্জ -রায়গঞ্জ, তাড়াশ,সলংগায় তারই ধারাবাহিকভাবে উন্নয়ন হচ্ছে। করোকালীন সময়ে কিছুটা বিঘ্ন হলেও সকল রাস্তা-ঘাট, ব্রীজ- কালভার্ট, মসজিদ-মাদ্রাসা সহ সকল ধর্মীয়   প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান সহ  সরকারি প্রতিষ্ঠানে উন্নয়ন করা হচ্ছে। আরো খেলার মাঠ  করা হবে। যে কোন ভাবে মাদক মুক্ত করতে হবে। এজন্য সকলের সহযোগিতা করতে হবে। সমাজ থেকে মাদক নির্মূল   করতেই হবে। মাদককারবারী ও মাদকসেবীরা ভালো হয়ে যান নইলে কোন ভাবেই রক্ষা পাবেন না।  প্রশাসন কঠোর হস্তে দমন করবে।’
অনুষ্ঠান ও আলোচনা সভার সভাপতিত্ব করেন রায়গঞ্জের এসিল্যান্ড সুবীর কুমার দাস।
ব্রহ্মগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  গোলাম হাসনাইন টিটুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয় ঢাকা যুগ্ন-,সচিব সাইফুল্লাহিল আজম, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ঢাকা অতিরিক্ত প্রধান প্রকৌশল প্রকৌশলী আব্দুল হামিদ, পরিবার পরিকল্পনা, সিরাজগঞ্জের উপ-পরিচালক তারিকুল ইসলাম, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর  সিরাজগঞ্জের প্রকৌশলী ফারুক আহমেদ, রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ইমরুল হোসেন তালুকদার,  রায়গঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাদী আলমাজী জিন্নাহ, সাধারণ সম্পাদক খন্দকার শরিফ-উল-আলম শরীফ,  শ্রমবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ প্রমূখ।
বিকেলে সলংগার ধূবিলে উপস্বাস্থ্য কেন্দ্রের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠান করা হয়। তারপর সন্ধ্যায় সলংগা উপ-স্বাস্থ্য কেন্দ্রের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।
বাংলার কথা/আজিজুর রহমান মুন্না/ সেপ্টেম্বর ১৯, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn