বোল্টের বাবা হওয়ার সংবাদ দিলেন জ্যামাইকান প্রধানমন্ত্রী

বাংলার কথা ডেস্ক ০ 

ক্যারিয়ারটা নানা অর্জনে সমৃদ্ধ উসাইন বোল্টের। অবসর নিলেও পিতৃত্বের স্বাদটা পাওয়া হয়নি এতদিন। সেই অতৃপ্তিও ঘুচলো সাাবেক জ্যামাইকান স্প্রিন্টারের। প্রথমবারের মতো সন্তানের বাবা হয়েছেন ইতিহাসের দ্রুততম মানব। তার বান্ধবী ক্যাসি বেনেট গত রোববার ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

জ্যামাইকান কিংবদন্তি এই স্প্রিন্টার গত মার্চেই বাবা হওয়ার আগাম সুখবরটা দিয়েছিলেন। জ্যামাইকান সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মা ও মেয়ে দুজনেই সুস্থ রয়েছেন। বোল্টের বাবা হওয়ার খবরটি সোস্যাল মিডিয়ায় জানিয়েছেন, জ্যামাইকান প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস। তিনি বোল্ট ও তার বান্ধবীকে অভিনন্দন জানিয়েছেন টুইটারে।

বিশ্বের দ্রুততম মানব বোল্ট। স্প্রিন্টে পাঁচবারের বিশ্বরেকর্ডধারীও। গেল মার্চেই তিনি জানান, মেয়ের বাবা হতে চলেছেন। বেনেটের সঙ্গে তার সম্পর্ক প্রায় ছয় বছরের। যদিও এ কথা দীর্ঘদিন গোপন রাখেন ৩৩ বছর বয়সী স্প্রিন্টার।

বোল্ট এক দশক ট্র্যাক ফিল্ড শাসন করেন। ২০১৭ সালে সেই জগত্ থেকে অবসর ঘোষণা করেন তিনি। এরপরই বেনেটের সঙ্গে তার সম্পর্ক প্রকাশ্যে আসে। গেল মার্চে সোস্যাল মিডিয়ায় বাবা হতে যাওয়ার সুখবর দেন বোল্ট। তিনি বলেন, অবশেষে সবাইকে জানাচ্ছি, আমি কন্যা সন্তানের বাবা হচ্ছি।

পৃথিবীর সর্বকালের সেরা দৌড়বিদ বোল্ট। আটবার অলিম্পিকে সোনার পদক জিতেছেন তিনি। তাকে বলা হয় ট্র্যাক অ্যান্ড ফিল্ডের রাজা। দৌড়ের ভুবনে তার ধারেকাছে নেই কেউ।

বোল্টের দখলে ১০০ ও ২০০ মিটারে বিশ্বরেকর্ড রয়েছে। এ দুই ক্যাটাগরিতে একমাত্র পুরুষ স্প্রিন্টার হিসেবে টানা তিন অলিম্পিকে টাইটেল জয়ের রেকর্ড গড়েন তিনি। ২০১৬ সালে এ কীর্তির পরই অবসর নেন দ্রুততম মহামানব।

সূত্র:টিবিটি।

বাংলার কথা/মে ২২, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email