মঙ্গলবার , ১১ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশের এশিয়া কাপ

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১১, ২০২২ ১২:৫৮ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
একদিকে স্বাগতিক হওয়ার রোমাঞ্চ। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামার আত্মবিশ্বাস। নারী এশিয়া কাপের এবারের আসরে বাংলাদেশ ভালো কিছু করবে- প্রত্যাশা ছিল এমন। কিন্তু সময় আর পরিস্থিতির বদলে বাংলাদেশ দেখল নির্মম বাস্তবতা।

মাঠের পারফরম্যান্সেও প্রমাণ করতে পারলো না নিজেদের। শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। এই ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এতে নিশ্চিত হয়েছে টুর্নামেন্ট থেকে বাংলাদেশের বিদায়।

বৃষ্টির কারণে বাংলাদেশ-আমিরাতের ম্যাচের টসটাও হয়নি। দুই ঘণ্টা অপেক্ষার পর পরিত্যক্তই হলো ম্যাচটা। তাতেই এশিয়া কাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের।
৫ ম্যাচে দুই জয় থেকে ৪ পয়েন্ট নিয়ে তালিকায় পাঁচে ছিল বাংলাদেশ। আর ছয় ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে থাইল্যান্ড ছিল চারে।

সেমিফাইনালের সমীকরণটা এমন ছিল, বাংলাদেশ জিতলে নেট রান রেটে এগিয়ে থেকে আজ সেমিফাইনাল নিশ্চিত করে ফেলবে। এ ছাড়া আর যে কোনো ফলাফলে থাইল্যান্ড চলে যাবে শেষ চারে।

বাংলাদেশের জন্য সমীকরণটা কঠিন কিছু নয় আদৌ। নারী টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের ১৫তম দল, যারা কি-না এবারের এশিয়া কাপে জিতেছে মোটে একটি ম্যাচে, তাদেরকে নিজেদের মাঠে সহজেই হারানোর কথা নিগার সুলতানার দলের।

তবে বাংলাদেশ দলকে সেই সহজ কাজটাই করতে দেয়নি বৃষ্টি। সকাল ৮টা ৩০ মিনিটে টস হওয়ার কথা। বৃষ্টির কারণে সেই সময় টস করা যায়নি, সম্ভব হয়নি এর পরেও। ১০টা ৪০ মিনিটে ছিল শেষ পরিদর্শন, কারণ কাট অফ টাইম ছিল ১১টা ২৭ মিনিটে। আউটফিল্ড প্রস্তুত করতে ৩০ মিনিটের মতো সময় প্রয়োজন ছিল মাঠকর্মীদের। ১০টা ৪০ মিনিটের সেই পরিদর্শনেই জানা যায়, খেলাটা শুরু করা সম্ভব নয় আর।

ফলে ম্যাচটা পরিত্যক্ত হয়, দুই দলের খাতায় জমা পড়ে একটি করে পয়েন্ট। ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে থাইল্যান্ডকে আর পেছনে ফেলতে পারেনি বাংলাদেশ। তাতেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিদায়ঘণ্টা বেজে যায় গ্রুপ পর্ব থেকেই। আর প্রথমবারের মতো নারী এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করে ইতিহাস গড়ে ফেলে থাইল্যান্ড।

সর্বশেষ - প্রচ্ছদ