সোমবার , ২৪ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

বৃষ্টিতে কপাল পুড়ল দক্ষিণ আফ্রিকার

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৪, ২০২২ ২:৫৬ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :

বৃষ্টি এবং দক্ষিণ আফ্রিকা’ সম্ভবত ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে অনাকাঙ্ক্ষিত জুটি। সোমবার বৃষ্টির বাধায় জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয় হাতছাড়া করেছে দক্ষিণ আফ্রিকা। এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় টেম্বা বাভুমার দলকে। ১৯৯২ সালে বৃষ্টি আইনের কারণে একবার হৃদয় ভেঙেছিল কেপলার ওয়েসেলসের দলের। এরপরও আরও কয়েকবার এমনটা হয়েছে দলটির সাথে, আজ আবারও হলো।

৪ ওভারে রান লাগতো ১৩, হাতে ১০ উইকেট। হোবার্টের বেলেরিভ ওভালে বৃষ্টির কারণে আজ এমন ম্যাচ হাতছাড়া করেছে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টিতে বন্ধ থেকে থেকে খেলা চললেও শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়েছে দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ের ম্যাচ। ৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ২ ওভারেই ৪০ রান করে দক্ষিণ আফ্রিকা। কিন্তু এর পরপরই মাঠে হানা দেয় বৃষ্টি। বৃষ্টি কিছুটা কমলে আরও এক ওভার মাঠে গড়ায়। সিকান্দার রাজার সেই ওভারে ১১ রান নেয় দক্ষিণ আফ্রিকা। এরপর আবার বৃষ্টি নামলে পরিত্যক্ত হয় খেলা।

তবে লাভ হয়েছে বাংলাদেশের। গ্রুপ টু তে এখন পয়েন্ট টেবিলের শীর্ষে টাইগাররা। হোবার্টের একই মাঠে আজ নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে সাকিব আল হাসানের দল। হোবার্টের বেলেরিভ ওভালে আজ বাংলাদেশের ঐতিহাসিক জয়ের পরপরই নামে বৃষ্টি। তাই টস হয়ে থাকলেও বল মাঠে গড়াতে পারেনি প্রথম তিন ঘণ্টা। তাতে খেলা কমে আসে ১১ ওভার। ৯ ওভারের খেলায় ব্যাটিংয়ে নেমে শুরুটাই ভালো হয়নি জিম্বাবুয়ের। দলীয় ৬ রানে প্রথম উইকেট হারানোর পর ১৩ রানের ব্যবধানে আরও ৩ উইকেট হারায় ক্রেইগ আরভিনের দল।

আরভিনকে ফিরিয়ে শুরুটা করেন পার্নেল। পরে পার্টিতে যোগ দেন এনগিডি। তৃতীয় ওভারে একাই ২ উইকেট নিয়েছেন ডানহাতি এ পেসার। ফর্মে থাকা সিকান্দার রাজা আউট হয়েছেন কোনো রান যোগ না করেই। আর শন উইলিয়ামস রান আউট হয়েছেন ১ রানে। শেষদিকে ইনিংস মেরামতের কাজ করেছেন মিলটন শুম্বা এবং ওয়েসলি মাধেভেরে। পঞ্চম উইকেটে দুজনে মিলে গড়েছেন ৬০ রানের জুটি। তাতে দক্ষিণ আফ্রিকাকে ৮০ রানের লক্ষ্য দিয়েছিল জিম্বাবুয়ে।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত

সমাবেশে এসে চুরি-ছিনতাই করছে বিএনপি কর্মীরা: ডিবি প্রধান

জামিন পেল ইমরান খান

বিশ্বকাপ ফুটবল : নিরাপত্তা নিশ্চিতে কাতারের ব্যাপক প্রস্তুতি

তৃতীয়বারের মতো ক্ষমতায় শি জিনপিং, নেতৃত্বে বিশাল রদবদল

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহতে বেড়ে ৬২

শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

নোয়াখালীতে শিক্ষিকার বিরুদ্ধে চতুর্থ শ্রেণির ছাত্রকে নির্যাতন-নম্বর টেম্পারিংয়ের অভিযোগ

রাজশাহীতে অত্যাধুনিক ডায়ালাইসিস সেন্টার স্থাপনে সোনার বাংলা ফাউন্ডেশনের পাশে থাকবে রাসিক

রাজশাহীতে ট্রেনের ২৭ টিকিটসহ কালোবাজারি আটক

বৃষ্টিতে ভেসে গেল অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ম্যাচ