বুড়িমারী স্থলবন্দর জিরো পয়েন্টে বাংলাদেশি ও ভারতীয় ব‍্যবসায়ীদের সভা

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি o 
বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংড়াবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি -রপ্তানীতে সমস্যা চিহ্নিত করণ এবং নিরসনে বুড়িমারী স্থলবন্দর জিরো পয়েন্টে ভারতীয় ও বাংলাদেশি ব‍্যবসায়ীদের এক সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার (৩ অক্টোবর) সকাল ১১ টা থেকে প্রায় দেড় ঘন্টা ব‍্যাপী উভয় দেশের ব‍্যবসায়ীদের সভায় সভাপতিত্ব করেন পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দর আমদানি – রপ্তানি কারক সমিতির সভাপতি রুহুল আমীন বাবুল। সভায় পন‍্য আমদানি ও রপ্তানিতে গাড়ি লোড- আনলোডে জটিলতা হ্রাস, লেটার অব ক্রেডিটে (এল সি) উল্লেখিত তথ্য এবং পণ্যের ওজন মোতাবেক রাজস্ব আদায়, ঘোষণা অনুযায়ী সঠিকভাবে পণ্য আমদানি- রপ্তানি করাসহ স্থলবন্দর দিয়ে ব‍্যবসা পরিচালনায় বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় উভয় দেশের ২০ জন ব‍্যবসায়ী প্রতিনিধি অংশ গ্রহণ করেন।
এ সময় ব‍্যবসায়ীদের মধ্যে ভারতের পক্ষে উপস্থিত ছিলেন কোচবিহার জেলার চ্যাংড়াবান্ধা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ‍্যাসোশিয়েসনের সভাপতি বিকাশ কুমার সাহা ও সহ-সভাপতি প্রদীপ কুমার। বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন রুহুল আমীন বাবুল, বুড়িমারী স্থলবন্দর আমদানি – রপ্তানি কারক সমিতির সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত, বুড়িমারী স্থলবন্দরের সহকারী কমিশনার (এসি) সোমেন কান্তি চাকমাসহ উভয় দেশের ব্যবসায়ী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।
বাংলার কথা/আজিনুর রহমান আজিম/অক্টোবর ০৩, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: