রবিবার , ৬ নভেম্বর ২০২২ | ১৫ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

বিশ্ব মন্দায় খাদ্যের ঘাটতি হবে না : পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ৬, ২০২২ ৪:৩৭ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
বিশ্ব মন্দা মোকাবিলায় প্রধানমন্ত্রী দূরদর্শী পরিকল্পনা গ্রহণ করেছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী দূরদর্শী পরিকল্পনা নিয়েছেন। তাই বিশ্ব মন্দায় একটু হয়তো কষ্ট পাবো, তবে খাদ্যের কোনও ঘাটতি হবে না। বর্তমানে পুরো বিশ্বই সংকটে আছে। কেউ স্বস্তিতে নেই। স্বল্প আয়ের মানুষের যাতে সমস্যা না হয়, সে জন্য প্রায় দেড় কোটি মানুষকে টিসিবি ও ৫০ হাজার লোককে বিজিবির মাধ্যমে ১৫ টাকা করে চাল দেওয়া হচ্ছে। এ কার্যক্রম আরও কয়েক মাস ধরে চলবে।

রবিবার (৬ নভেম্বর) সন্ধ্যায় সিলেট মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি সভায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমাদের পররাষ্ট্র সম্পর্কের উন্নয়ন হয়েছে। আগে আন্তর্জাতিকভাবে যেসব দেশ বাংলাদেশকে পাত্তা দিতো না, তারাও এখন সম্মানের চোখে দেখে।

এ সময় দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে তিনি বলেন, বিএনপি সমবসময় বলে দেশে মানবাধিকার নেই। অথচ বাংলাদেশ এবার সর্বোচ্চ ভোটে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের সদস্য নির্বাচিত হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি গত নির্বাচনে যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, তার অধিকাংশ পূরণ হয়েছে। এই সরকারের আমলে ব্যাপক উন্নয়ন হয়েছে। তাই আবার আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। দেশের মঙ্গল ও নিজেদের অস্তিত্বের স্বার্থে আগামী নির্বাচনে বিজয়ী করতে হবে। আমাদের মধ্যে কিছু বিভেদ আছে। তবে আমরা যদি এক হয়ে মাঠে নামি, কেউ আমাদের ঠেকাতে পারবে না। কারণ আওয়ামী লীগ অনেক শক্তিশালী। আর আমাদের বিরোধীরা খুব দুর্বল। তারা হাওয়ার উপরে আছে। তারা কেবল মিথ্যে প্রচারণা চালাচ্ছে।

সর্বশেষ - প্রচ্ছদ