বিশ্বে ৫জি স্মার্টফোনের চাহিদার দ্বিতীয় অবস্থানে ভিভো

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিউজ ডেস্ক :
চলতি বছরের প্রথম প্রান্তিকে বিশ্বের দ্রুত বর্ধনশীল ৫জি স্মার্টফোনের তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে শীর্ষস্থানীয় গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। গত বছরের শেষ প্রান্তিকের তুলনায় চলতি বছরের প্রথম প্রান্তিকে ভিভো’র ৫জি স্মার্টফোনের বিক্রি বেড়েছে ৬২ শতাংশ; সরবরাহের পরিমাণ ছিল ১৯ মিলিয়ন ইউনিট। ৫জি উন্নয়নে একনিষ্ঠ সহযোগী হিসেবে ভিভো তাদের ৫জি এর মান ও মূল প্রযুক্তিতে দারুণ উন্নতি করেছে।

 

স্ট্রাটেজি অ্যানালিটিকসের পরিচালক মি. কেন হায়ার্স বলেন, ‘২০২১ সালের প্রথম প্রান্তিকে এর আগের প্রান্তিকের তুলনায় বিশ্বে ৫জি স্মার্টফোনের সরবরাহ বেড়েছে ৬ শতাংশ, সরবরাহের পরিমাণ ছিল রেকর্ড ১৩৬ মিলিয়ন ইউনিট। আমাদের ধারণা চলতি বছর শেষে বিশ্বে ৫জি স্মার্টফোনের সরবরাহ রেকর্ড ৬২৪ মিলিয়ন হবে, যা ২০২০ সালে ছিল ২৬৯ মিলিয়ন।

 

স্ট্রাটেজি অ্যানালিটিকসের সহযোগী পরিচালক ভিলে-পেত্তেরি ইউকোনাহ বলেন, ‘ভিভো নিজেদের আইকিউওও ইউ-৩ ৫জি এবং ইউ-৭ ৫জি স্মার্টফোনের মাধ্যমে ২০২১ সালের প্রথম প্রান্তিকে বিশ্বের দ্রুত বর্ধনশীল ৫জি স্মার্টফোনের তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে এবং তাদের প্রান্তিক থেকে প্রান্তিকে বিক্রি বেড়েছে ৬২ শতাংশ, সরবরাহ ছিল ১৯ মিলিয়ন ইউনিট।’

 

জি মোবাইল ফোনের ব্যবহার দ্রুত বাড়তে থাকায় ভিভো তাদের ৫জি মোবাইলের উন্নতি ও সাফল্যের ক্ষেত্রে বিশেষভাবে লক্ষ্য রাখছে। দ্রুত বাড়তে থাকা ৫জি স্মার্টফোন ব্যবহারকারীদের উন্নত ৫জি এর অভিজ্ঞতা দেওয়ার ব্যাপারে ভিভো দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। সুদূরপ্রসারী কৌশল হিসেবে ভিভো গবেষণা ও উন্নয়নে গুরুত্বপূর্ণ বিনিয়োগ করেছে। আইকিউওও প্রো ৫জি, নেক্স-৩ ৫জি এবং এক্স৩০ সিরিজসহ ৫জি মোবাইল ফোনের ভবিষ্যত ভার্সনগুলো নিয়ে কাজ করে ভিভো জনপ্রিয়তা পেয়ে ৫জি মোবাইল মার্কেটের শীর্ষে সুনামের সাথে অবস্থান নিয়েছে।

বাংলার কথা/১০জুলাই/২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn