সোমবার , ১৭ অক্টোবর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

বিশ্বকাপ শুরুতেই বড় হার বাংলাদেশের

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৭, ২০২২ ১২:৩৫ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
বিশ্বকাপ মিশনের শুরুতেই বড় হার বাংলাদেশের। আফগানিস্তানের কাছে বিশাল রানের ব্যাবধানে হেরেছে সাকিব আল হাসানের দল। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬০ রান করে আফগানরা। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৯৮ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। ফলে তদের হারতে হয় ৬২ রানের এক বিশাল ব্যাবধানে। এটা ছিল বাংলঅদেশের বিশ্বকাপ মিশনের নিজেদের প্রথম ওয়ার্ম আপ ম্যাচ।

আফগানিস্তানের দেয়া ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে টাইগাররা। পাওয়ার প্লেতে তারা হারায় ৪ উইকেট। বাঁহাতি পেইসার ফজলহক ফারুকি আউট করেন ১২ রান করা নাজমুল হোসেন শান্ত, ১ রান করা সাকিব আল হাসান ও শূন্য রান করা আফিফ হোসেনকে। ১ রান করে মুজিব উর রেহমানের বলে আউট হন সৌম্য সরকার। ৭ ওভারে ৩২ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ।

শেষ দিকে মোসাদ্দেক সৈকতের ৩৩ বলে ২৯ রানে ব্যবধান কমাতে পেরেছে বাংলাদেশ। কিন্তু বড় হার এড়াতে পারেনি। আফগান পেইসার ফারুকি ৮ রানে ৩ উইকেট নেন।

এর আগে, ব্রিসবেনের অ্যালান বোর্ডার গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। শুরু থেকে আক্রমণাত্মক মেজাজে ব্যাট করতে থাকে তারা। ১৬ বলে ১৫ রান করে আউট হন হজরতউল্লাহ জাজাই। ১৯ বলে ২৭ রান করেন রাহমানুল্লাহ গুরবাজ। দারউইশ রাসুলকে ১২ রানে ফিরিয়ে দেন তাসকিন আহমেদ। আর নাজিবুল্লাহ জাদরান ৫ রান করে আউট হন হাসান মাহমুদের বলে।

আফগানিস্তানের দেড় শ ছাড়ানোর মূল কৃতিত্ব ইব্রাহিম জাদরান ও মোহাম্মদ নাবির। ৩৯ বলে ৪৬ রান করেন জাদরান আর নাবির ব্যাট থেকে আসে ১৭ বলে ৪১ রান। নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৬০ রান সংগ্রহ করে আফগানিস্তান। বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান ও হাসান মাহমুদ দুটি করে উইকেট নেন। তাসকিন আহমেদ নেন এক উইকেট।

উল্লেখ্য, দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচে বুধবার একই ভেন্যুতে সাউথ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ।

সর্বশেষ - প্রচ্ছদ