আজ- রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

বিশ্বকাপ বাছাইয়ের শুরু থেকেই খেলতে পারবেন মেসি

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp


বাংলার কথা ডেস্ক ০
অক্টোবরে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে পারবেন লিওনেল মেসি। গত কোপা আমেরিকায় দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেনের (কনমেবল)-এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করে নিষেধাজ্ঞার মুখে পড়েছিলেন তিনি। সেই নিষেধাজ্ঞার কারণে ইকুয়েডরের বিপক্ষে ৮ অক্টোবর বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি মেসি খেলতে পারবেন না বলে ধারণা করা হচ্ছিল। তবে কনমেবল প্রধান আলেজান্দ্রো ডমিঙ্গোয়েজের সঙ্গে আলোচনার পর আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) প্রধান ক্লদিও তাপিয়া জানিয়েছেন, নিষেধাজ্ঞার মেয়াদ শেষ। এতে করে আর্জেন্টিনার হয়ে আবারও মাঠে নামতে আর কোনো বাধা থাকল না।

গত কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির গ্যারি মেডেলের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন মেসি। কালক্ষেপণ না করেই রেফারি মেসিকে সরাসরি লাল কার্ড দেখিয়ে দেন। আর মাঠের সেই শাস্তির পর শান্ত-সৌম্য স্বভাবের মেসি যেন অনেকটা খোলস ছেড়ে বেরিয়ে আসেন। কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন তিনি। সেই ঘটনার পর মেসিকে ৩ মাসের জন্য নিষিদ্ধ করে কনমেবল এবং ৫০ হাজার ডলার জরিমানাও করে।

নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ২০২২ বিশ্বকাপ বাছাইয়ের একেবারে শুরু থেকেই খেলতে পারবেন মেসি। ৮ অক্টোবর ইকুয়েডর এবং ১৩ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে বাছাইপর্বের পর্বের প্রথম দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

বাংলার কথা/অ.পা/ সেপ্টেম্বর ১১, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn