শুক্রবার , ২৫ নভেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

বিদেশি কূটনীতিকদের মন্তব্য সরকারের মাথা ব্যথার কারণ: আমীর খসরু

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ২৫, ২০২২ ৪:৪৩ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিদেশি কূটনীতিকদের মন্তব্য সরকারের মাথা ব্যথার কারণ। এইজন্য বিএনপিকে দোষ দিয়ে লাভ নেই। কূটনীতিকদের কাজ হচ্ছে একটি দেশের মানবাধিকার, রাজনীতি, আইনের শাসন, গণতন্ত্র, অর্থনীতি এবং অভ্যন্তরীণ বিষয়সমূহ সম্পর্কে নিজ দেশের হেডকোয়ার্টারে রিপোর্ট দেয়া।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জিয়া পরিষদের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে ‘দেশ নায়ক জনাব তারেক রহমানের ভাবনায় আগামীর বাংলাদেশ’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে জিয়া পরিষদ।
আলোচনায় সভায় আমীর খসরু বলেন, আওয়ামী লীগের বিবেক নেই তারা আজ বিবেক হারিয়েছে। তারা জানে না জাতিসংঘ কিংবা বহির্বিশ্বের মানুষের বিবেক ঠিকই আছে। আওয়ামী লীগের নেতাদের এইসব বিষয় বুঝতে হবে। আমরা বিদেশিদের কাছে নালিশ করি না বরং দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরি এবং কূটনীতিকরা সেটা মন দিয়ে শুনেন। দক্ষিণ আফ্রিকা ও মিয়ানমারে যে পরিবর্তন এসেছে বাংলাদেশেও শীঘ্রই পরিবর্তন আসবে।

তিনি বলেন, রাজনীতিতে পরিবর্তন নিয়ে আসতে হবে। তরুণ প্রজন্ম সেটা চায়। তারেক রহমান বর্তমানে এটাই করছে। তার ভাবনা হচ্ছে রাজনীতিতে জাতীয় সরকার প্রতিষ্ঠা করা। জাতীয় সরকারের গুরুত্ব আছে বলেই রাজনীতিতে আস্থা রাখতে হবে জনগণের উপর। তিনি দলের নীতি, গণতন্ত্র সবকিছুর জন্য তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে সপ্তাহিক একটি মিটিং করে। এটা হয়তো দক্ষিণ এশিয়ায় কোনো দেশে নেই এমনকি বিশ্বে কোথায় আছে কি না আমার জানা নেই।

তিনি আরও বলেন, তারেক জিয়া ভালো করে জানেন। বাংলাদেশের নতুন প্রজন্ম কি চায়। এজন্য তিনি সবার কাছে দেশ সম্পর্কে নিজের ভাবনা স্পষ্ট করেছেন। শেখ হাসিনা দেশকে যে গর্তে ফেলে দিয়েছেন সেখান থেকে রূপান্তর মূলক পরিবর্তন গঠনের অপেক্ষায় তৃণমূলকে নিয়ে মাঠে নেমেছেন। বিএনপির ধারাবাহিক সমাবেশ এবং মহাসমাবেশ দেশের আইন এবং আমাদের সাংবিধানিক অধিকার। সরকার এবং প্রশাসনের উচিত আমাদের সাংবিধানিক নিরাপত্তা দেয়া।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ১২ বছরে জিয়াউর রহমান দেশকে নেতৃত্বে দিয়েছেন। মুক্তিযুদ্ধ ঘোষণা, গণতন্ত্র প্রতিষ্ঠা, সরাসরি যুদ্ধে অংশগ্রহণসহ বিশ্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে গেলেন। তারাই ধারাবাহিকতায় তারেক জিয়া হাজার মাইল দূরে থেকেও এদেশের কৃষক, শ্রমিক, জনতার মনিকোঠায় পৌঁছে গেছেন। আওয়ামী লীগ লড়াই করে তারেক রহমানের বিরুদ্ধে, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে না। দেশে এখন সুষ্ঠু নির্বাচন দিলে ৭০ এর নির্বাচন থেকেও বিএনপি বেশি ভোট পাবে।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জিয়া পরিষদের উপদেষ্টা মন্ডলীর চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুসসহ অন্যান্য সদস্য বৃন্দ।

সর্বশেষ - প্রচ্ছদ