শনিবার , ২৯ অক্টোবর ২০২২ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

বিএনপির গণসমাবেশ,  রংপুরে ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৯, ২০২২ ১২:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি, রংপুর :
রংপুরে বিএনপির গণসমাবেশ আগামীকাল (২৯ অক্টোবর)। খুলনার মতো এই জেলাতেও একদিন আগে শুক্রবার (২৮ অক্টোবর) সকাল থেকে পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

জেলা মোটর মালিক সমিতির ডাকা ৩৬ ঘণ্টার বাস ধর্মঘট চলবে সমাবেশের দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত। শুক্রবার (২৮ অক্টোবর) সকাল থেকে কোনও বাস রংপুর ছেড়ে যায়নি। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বাস না পেয়ে অনেকে বাড়ি ফিরে যাচ্ছেন।

প্রশাসনিক হয়রানি, মহাসড়কে অবৈধ যান নছিমন, করিমন, ইজিবাইকসহ তিন চাকার সকল যানবাহন চলাচল বন্ধের দাবিতে এই ধর্মঘটের ডাক দেয় রংপুর বাস মালিক সমিতি।

ঘোষণা অনুযায়ী, শুক্রবার (২৮ অক্টোবর) সকাল ৬টা থেকে শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর জেলার সব রুটে বাস, মিনিবাস, ট্রাক ও মাইক্রোবাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে বিষয়টি জানিয়েছেন রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি একেএম মোজাম্মেল হক।

জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি শাহজাহান আলী চৌধুরী জানান, দূরপাল্লার বাস বন্ধ থাকলেও অভ্যন্তরীন রুটে বাস চলাচল বন্ধ থাকবে না। রংপুর রুটে চলাচল করে এমন বাসের সংখ্যা রয়েছে প্রায় ৭০টি।

এদিকে জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক জানান, রংপুর রুটে বাস চলবে না দেড়’শটির মতো।

এদিকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, পুলিশ ও সন্ত্রাসীদের গুলিতে হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে শনিবার (২৯ অক্টোবর) রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি।

সর্বশেষ - প্রচ্ছদ