বাঘা সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৬৬ কেজি ইলিশ জব্দ

নিজস্ব প্রতিনিধি, বাঘা o

রাজশাহীর বাঘা উপজেলার মীরগঞ্জ সীমান্ত এলাকার হাজাম পাড়া এলাকা দিয়ে ভারতে পাচারের সময় ৬৬ কেজি ইলিশ মাছ জব্দ করেছেন মীরগঞ্জ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মীরগঞ্জের হাজারপাড়া এলাকার ৫০০ মিটার পশ্চিমে থেকে ইলিশগুলো জব্দ করা হয়। তবে বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে পাচারকারীরা।

বিষয়টি নিশ্চিত করে মীরগঞ্জ বিজিবির ইনচার্জ নায়েক সুবেদার মোহাম্মদ হাফিজুল ইসলাম বলেন, দুপুর দেড় টার দিকে বিজিবি-১ ব্যাটালিয়নের আলাইপুর সীমান্ত ফাঁড়ির একটি টহল দল অভিযান চালায়। চোরাকারবারিরা নৌকায় করে মাছগুলো ভারতের সীমান্তের দিকে নিয়ে যাচ্ছিলেন। এ সময় চোরাকারবারিরা বিজিবি সদস্যদের উপস্থিত টের পেয়ে মাছগুলো ফেলে পালিয়ে যায়। পরে মাছগুলো জব্দ করা হয়।

এরপর বিকেলে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে মাছগুলো সরেরহাট এতিমখানা, নুরনগর গুচ্ছ গ্রাম, কিশোরপুর কওমি মাদ্রাসা, বলিহার গুচ্ছ গ্রামসহ দরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হয়।

নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, আলইপুর বিজিবি মাছগুলো আমার মাধ্যমে দরিদ্রদের মাঝে বিতরণ করেছেন। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

বাংলার কথা/নুরুজ্জামান/ সেপ্টেম্বর ১৫, ২০২০ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: